শেরপুরে “স্বপ্ন ছোঁয়ার সিঁড়ি উদ্যোক্তা পাঠশালা” পরিদর্শনে ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট

0

সেলিম রেজা, স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ঃ বগুড়ার শেরপুরে গত ২৬শে আগষ্ট (সোমবার) সকাল ১১টায় উপজেলার গাড়ীদহ ইউনিয়নের চকপাথালীয়া গ্রামে “স্বপ্ন ছোঁয়ার সিঁড়ি উদ্যোক্তা পাঠশালা” বায়োগ্যাস প্লান্ট তৈরী, হ্যাচারী, সিসি ক্যামেরায় নিয়ন্ত্রিত খামার পরিদর্শন করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতাধীন ৬৯ তম বুনিয়াদী প্রশিক্ষণ বাংলাদেশ লোক প্রশাসন কেন্দ্রের ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১জন এএসপি ও ১জন পররাষ্ট্র বিষয়ক ক্যাডার।“স্বপ্ন ছোঁয়ার সিঁড়ি উদ্যোক্তা পাঠশালার” মাধ্যমে বাণিজ্যিক ভিত্তিক দেশী মুরগি পালন করে দারিদ্র বিমোচন ও কর্মসংস্থান, আর্থিক স্বাবলম্বীতা অর্জন সৃষ্টির কারিগর ও উদ্যোক্তা জাতীয় জনপ্রশাসন পদক প্রাপ্ত ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ রায়হানের নিকট হতে প্রশিক্ষণ নিয়ে শেরপুর উপজেলার বিভিন্ন এলাকায় গড়ে উঠা প্রায় ৫শত দেশী মুরগির খামার পরিদর্শন করেন ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পরিদর্শনের সময় তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার যে পদক্ষেপ হাতে নিয়েছেন তারই একটি নিদর্শন দেখিয়েছেন উদ্যোক্তা ও উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ রায়হান। সকল শ্রেণী পেশার শত শত মানুষের প্রাকৃতিক বিপর্যয় উপেক্ষা করে সাধারণ মানুষের অর্থনৈতিক উন্নয়নে “স্বপ্ন ছোঁয়ার সিড়ি’ বাণিজ্যিক ভিত্তিক দেশি মুরগীর (অরগানিক) খামারের কার্যক্রমটি সারাদেশ ব্যাপী সম্প্রসারণের ভূয়সী প্রশংসা করেন এ জন্য আমরা অনুপ্রাণিত হয়ে পরিদর্শন করতে এসেছি। এসময় তারা উপজেলা প্রাণিসম্পদ অফিসও পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী সেখ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আমির হামজা, উদ্যোক্তা ও উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ রায়হান সহ দেড় শতাধিক খামারী ও বিভিন্ন মিডিয়ার গণমাধ্যমকর্মী।

Leave A Reply