সুবর্ণচরে গৃহবধূকে ধর্ষণ//বিচার চেয়ে এসিডে ক্ষতবিক্ষত স্বামী

0

নোয়াখালী প্রতিনিধি

 বিচার চেয়ে এসিডে ক্ষতবিক্ষত স্বামী

এসিডদগ্ধ ব্যক্তির চিকিৎসা চলছে নোয়াখালী জেনারেল হাসপাতালে –

ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় জড়িতদের বিচার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেওয়ায় ধর্ষণের শিকার এক নারীর স্বামীকে এসিড নিক্ষেপের অভিযোগ উঠেছে। রোববার গভীর রাতে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বার ইউনিয়নের উত্তর বাগ্যা গ্রামে এ ঘটনা ঘটে। এসিডে ওই ব্যক্তির পিঠ, হাত ও ঊরুসহ শরীরের একাধিক অংশ ঝলসে গেছে। গুরুতর আহত অবস্থায় তাকে গতকাল সোমবার ভোরে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন ওই ব্যক্তি জানান, কয়েক মাস আগে তার স্ত্রীর গোসলের দৃশ্য গোপনে মোবাইল ফোনে ভিডিও করে উত্তর বাগ্যা গ্রামের সাহাবউদ্দিনের ছেলে জয়নাল। ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে। এক পর্যায়ে স্ত্রী ক্ষিপ্ত হয়ে প্রতিবাদ করলে ভিডিওটি এলাকার বিভিন্নজনের কাছে ছড়িয়ে দেয়। এ ঘটনায় তিনি গত ২৬ মে নোয়াখালী জেলা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে জয়নালের বিরুদ্ধে মামলা করেন। এরপর থেকে জয়নাল তাকে মামলা প্রত্যাহারের জন্য নানাভাবে হুমকি দিয়ে আসছিল। এসিড সন্ত্রাসের শিকার ওই ব্যক্তি আরও বলেন, রোববার দুপুরে নোয়াখালীতে সংঘটিত ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় জড়িতদের বিচার দাবিতে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন হয়। তিনি ও তার স্ত্রী ধর্ষকের বিচারের দাবিতে ওই মানববন্ধনে অংশ নেন। এ কারণে জয়নাল আবদীন তাকে মোবাইল ফোনে হুমকি দেয়। রাতের খাবার খেয়ে তিনি ঘুমিয়ে পড়েন। রাত আনুমানিক আড়াইটার সময় টয়লেট করার জন্য ঘরের বাইরে বের হন। এ সময় ওতপেতে থাকা জয়নাল ও তার পাঁচ সহযোগী এসিড নিয়ে দাঁড়িয়েছিল। ‘কে’ বলতেই তাদের একজন আমাকে লক্ষ্য করে এসিড ছুড়ে পালিয়ে যায়। তার চিৎকারে পরিবারের লোকজন ঘুম থেকে উঠে দগ্ধ অবস্থায় দেখতে পান। পরদিন হাসপাতালে এনে ভর্তি করান। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খলিল উল্যাহ জানান, তার শরীরের ৯-১০ শতাংশ ঝলসে গেছে। এখন পর্যন্ত তার অবস্থা শঙ্কামুক্ত রয়েছে।

তাকে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এসিড নিক্ষেপের সময় জয়নালসহ তিনজনকে চিনতে পেরেছেন বলে জানান ওই ব্যক্তি। অন্য দু’জন হলো উত্তর বাগ্যা গ্রামের কালা মিয়ার ছেলে জাকের ও শাহ আলমের ছেলে জমির।

খবর পেয়ে চরজব্বার থানার পরিদর্শক (তদন্ত) ইব্রাহিম খলিল গতকাল দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে এসিডদগ্ধ ওই ব্যক্তিকে দেখতে যান। এ সময় তিনি বলেন, থানায় লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

১নং চরজব্বার ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম বলেন, জয়নাল ও তার সহযোগীরা একসময় বিএনপির রাজনীতি করত। এখন তারা এলাকায় বিভিন্ন অপকর্ম করে বেড়াচ্ছে। তিনি তাদের শাস্তি দাবি করেন।

Leave A Reply