ভোগডাংগায় প্রতিবন্ধী শিশু ফারহান সিদ্দিকের ভাগ্যে জোটেনি সরকারী সুযোগ সুবিধা। জেলা প্রশাসক সুদৃষ্টি দিবেন কি

0

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাংগা ইউনিয়নের প্রতিবন্ধী শিশু ফারহান সিদ্দিকের ভাগ্যে জুটেনি আইএসপিপি (যতœ) প্রকল্পের তালিকায় নাম।

কুড়িগ্রাম সদরের ভোগডাংগা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ডাক্তারপাড়া গ্রামের চা বিক্রেতা আবুল কাশেমের ছেলে অস্বাভাবিকভাবে প্রতিবন্ধী। সমস্ত শরীর একদিকে হেলে পড়ে। আড়াই বছরের শিশুটি একা একা খাওয়া থেকে শুরু করে পায়খানা, প্রসাব এমনকি শুয়ে থাকা অবস্থায় পাশ ফেরানোর কাজগুলো করতে পারেনা।

আবুল কাশেম জানান, কিছুদিন আগে আমার মেয়ে ক্যান্সার রোগে ভুগে মারা যান। তাতে অনেক ধারদেনা হয়েছে। তিনি বলেন আমার পৌনে ২ শতক জমি আছে। চা বিক্রি করেই সংসার চালানো আর প্রতিবন্ধী শিশুর জন্য প্রতিদিনের ঔষধ কেনা আমার খুবই কষট হচ্ছে।

আবুল কাশেম জানান, বয়স কম বলে প্রতিবন্ধী ভাতার তালিকায় এখন নাম বসবে না বলে সমাজ সেবা অফিসের লোক জানিয়েছেন। সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য আহাদুল ইসলাম জানান,এ বিষয়ে আমার কোন মন্তব্য নেই । যতœ প্রকল্পের দ্বায়ীতে যারা মাঠে কাজ করছেন তারাই ভালো বলতে পারবে । যতœ প্রকল্পে নামের তালিকা সহ শিশুটির জন্য সরকারের সংশ্লিষ্ট মহল নজর দিবেন এমনটাই প্রত্যাশা সচেতন মহলের।

Leave A Reply