সরিষাবাড়ীতে তারুণ্যের সমাবেশে প্রধান অতিথি বিএনপির সভাপতি শামীম তালুকদার

গুলজার হোসেন সরিষাবাড়ি প্রতিনিধি ঃ জামালপুরের সরিষাবাড়ি পৌরসভার ৮নং পঞ্চপীর ঈদগাহ মাঠে বিএনপির তিন গুরুত্বপূর্ণ অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) সকাল ১০ টায় শুরু হবার কথা থাকলেও তা দুপুর ১২টায় কোরআন তিলাওয়াতের মাধ্যমে তারুণ্যের সমাবেশ আনুষ্ঠানিক ভাবে শুরু হয়। নির্ধারিত সময়ের আগেই তারুণ্যের এই সমাবেশে পঞ্চপীর বাজার আশেপাশে লোকে লোকারন্য হয়ে যায়।

সরিষাবাড়ী পৌর- বিএনপির সাধারণ সম্পাদক শাহ মোঃ আশরাফুল আলম ফকিরের সভাপতিত্বে এবং পৌর-৮নং ছাত্রদল নেতা গোলাম রাব্বির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম।

উপস্থিত ছিলেন, সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়ন বিএনপির সভাপতি আঃ আওয়াল, সরিষাবাড়ী উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি হাফিজুর রহমান মিলন, মূখ্য তরুণ বক্তা শিবলী সাদিক তালুকদারসহ বিএনপির অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম বলেন, স্বৈরাচারী হাসিনা সরকার টানা প্রায় ১৫/১৬ বছর ধরে রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে দেশের বিভিন্ন খাতে তাদের দর্শন প্রতিষ্ঠায় ব্যাপক ‘পরিবর্তন ও দলীয়করণ করেছে। তারা মনে করেছিল দেশের মহান স্বাধীনতা সংগ্রাম তথা মুক্তিযুদ্ধে শুধু আওয়ামী লীগেরই অবদান ছিল। অথচ আরও যাদের গুরুত্বপূর্ণ অবদান ছিল, তাদের উপেক্ষা ও অবহেলিত করা হয়েছে। অনেক ক্ষেত্রে “ইতিহাস বিকৃতি ” ঘটানো হয়েছে। গত ১৫বছরে দেশের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। তাদের অনিয়ম- দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদও করতে পারেনি। রাজপথে হামলা- মামলার শিকার হয়েছে অনেকেই।

ছাত্রজনতার রক্তের বিনিময়ে দেশ নতুন করে স্বাধীন হয়েছে, দেশকে নতুন করে সংস্কার করতে ছাত্রজনতার পাশাপাশি তরুণ সমাজকেও এগিয়ে আসতে হবে। তাই তরুণদের মাঝে দায়িত্ববোধ ও দেশপ্রেম তৈরির লক্ষ্যেই আজকের এই সমাবেশ।

Comments are closed, but trackbacks and pingbacks are open.