ধনবাড়ীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

রামচন্দ্র ঘোষ ,টাংগাইল

আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করেছিল ।

দিবসটি উপলক্ষে ধনবাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরাসহ ধনবাড়ী উপজেলা আওয়ামীলীগ ধনবাড়ী সাব-রেজিস্ট্রারী অফিস দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যুরালে ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ।

এ সময় ধনবাড়ী পৌর মেয়র মুহাম্মদ মনিরুজ্জামান বকল,ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) হাবীবুর রহমান সুমন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন কালু,  ধনবাড়ী সাব-রেজিস্ট্রারি অফিসের দলিল লেখক সমিতি সমিতির সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক শামীম,স্বাধীন বাংলা নিউজ টিভি,প্রধান সম্পাদক এস.এম আব্দুর রাজ্জাক,দলিল লেখক শিপন,টিসি মহরা মোস্তাফিজুর রহমান, শামীম,স্বাধীন বাংলা নিউজ টিভি টাংগাইল জেলা প্রতিবেদক রামচন্দ্র ঘোষ প্রমুখ।

শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে স্বাধীন বাংলা নিউজ টিভি,প্রধান সম্পাদক এস.এম আব্দুর রাজ্জাক,বলেন, শহীদ বুদ্ধিজীবীদের হত্যা করে আলবদর ও রাজাকাররা এ দেশকে মেধাশূন্য করেছে। এই শূন্যতা পূরণ হওয়ার নয়। কিন্তু তাতে তারা সফল হয়নি। আজ এগিয়ে যাচ্ছে দেশ। বিশ্বের দরবারে দেশ এখন মাথা উচু করে দাঁড়িয়েছে।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বিশ্বের দরবারে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বাঙালি জাতিকে মেধাশূন্য করতে ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল। আর বর্তমান প্রজন্মকে মেধাশূন্য করতে চেয়েছিল। কিন্তু তাতে তারা সফল হয়নি। আজ এগিয়ে যাচ্ছে দেশ। নতুন প্রজন্মকে রক্ষা করতে আমাদের যে সামাজিক দায়বদ্ধতা আছে, তা পালন করতে হবে। তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.