পানছড়িতে আওয়ামী লীগের ক্যাম্পেইনার কর্মীদের প্রশিক্ষণ

 

মিঠুন সাহা, খাগড়াছড়ি প্রতিনিধি

আগামী ২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে “রোড টু স্মার্ট বাংলাদেশ” কর্মসূচীর অংশ হিসেবে প্রত্যেক ভোটারের দোরগোড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মসূচি, ভবিষ্যৎ পরিকল্পনার বার্তা ও ভোটারদের ভোট কেন্দ্রে আনতে উৎসাহ দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ। এই কার্যক্রমের অংশ হিসেবে খাগড়াছড়ি জেলার পানছড়িতে দিনব্যাপী আওয়ামীলীগের প্রায় ৩ শতাধিক ভোট প্রার্থনা কর্মীর (ক্যাম্পেইনার) প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ নভেম্বর) উপজেলা আওয়ামীলীগের আয়োজনে বাজার উচ্চ বিদ্যালয়ের হলরুমে ৫টি ইউনিয়নের ভোট প্রার্থনাকর্মীদের নিয়ে (ক্যাম্পেইনার) এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মাষ্টার ট্রেইনার হিসেবে প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রফেসর ড. কামরুল হাসান,ড.স্বপন চৌধুরী।

এই প্রশিক্ষণ কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক নুরুল আজম,সদস্য শামিম চৌধুরী, স্থানীয় পানছড়ি উপজেলার আওয়ামীলীগের সভাপতি আবদুল মোমিন, সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব,এতে সঞ্চালনা করে দপ্তর সম্পাদক নিখিল চৌধুরী।এই সময় আরও উপস্থিত ছিলেন ৫টি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সম্পাদক,বিভিন্ন অঙ্গ সংগঠন এর নেতৃবৃন্দসহ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রশিক্ষন কর্মশালায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল মোমিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে ভালোবেসে তাদের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে চলেছেন। ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে তিনি বিভিন্ন সেবা মানুষের মাঝে পৌঁছে দিয়েচ্ছেন।,যার মধ্যে রয়েছে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতা প্রদান, উপ-বৃত্তি, ভুমিহীন ও গৃহহীনদের জমি সহ ঘর প্রদান, বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া সহ সার্বিক উন্নয়নের ফলে মানুষের জীবন মান-উন্নয়ন হয়েছে। তিনি আরও বলেন, আমরা চাই সরকারের এসব সুবিধা চলমান থাকুক। তাই আপনারা এই প্রশিক্ষণ গ্রহণ করার পর প্রত্যেক ভোটারের কাছে সরকারের অভুতপূর্ব সাফল্য ও উন্নয়নের চিত্র তুলে ধরে ভোট প্রার্থনা করার আহবান জানান।

Comments are closed, but trackbacks and pingbacks are open.