সরিষাবাড়ীতে মাদককে লালকার্ড দেখিয়ে  মাদকবিরোধী গণসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

"মাদককে না বলুন" এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে সরকারি বঙ্গবন্ধু কলেজে মাদকবিরোধী গণসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

 

গুলজার হোসেন সরিষাবাড়ী প্রতিনিধি ঃ

“মাদককে না বলুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে সরকারি বঙ্গবন্ধু কলেজে মাদকবিরোধী গণসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(২৪শে মে) বেলা ১২টার সময় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয় কর্তৃক এ গণসচেতনতা মূলক সভার আয়োজন করা হয়।

এসময় সরকারি বঙ্গবন্ধু কলেজ এর সহকারী অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের উপ-পরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমান। এসময় স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের পরিদর্শক তারেক মাহমুদ।

এসময় উপস্থিত ছিলেন সরিষাবাড়ী উপজেলার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভুমি সাদ্দাম হোসেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ জামালপুর জেলা শাখার সাবেক উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক সহ প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা।

এসময় সরিষাবাড়ী উপজেলার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভুমি সাদ্দাম হোসেন শিক্ষার্থীদেরকে মাদকে আসক্ত না হয়ে পড়ালেখায় আসক্ত হতে উৎসাহিত করে বলেন, একসময় আমিও আসক্ত ছিলাম,তবে মাদকে নয় বই পড়ায় আসক্ত ছিলাম।আমি বাবার চোখের আড়ালে বাবার রেখে দেওয়া পছন্দের বইগুলো পড়তাম। এজন্য মাঝেমধ্যে বকাও খেতাম। তবুও বই পড়ার যে একটা নেশায় আসক্ত হয়ে পড়েছিলাম তা ছাড়তে পারিনি। তাই তোমরা মাদকে আসক্ত না হয়ে,বই পড়ায় আসক্ত হও। এতে ভবিষ্যৎ সাফল্য অর্জন করতে পারবে।

এসময় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান শিক্ষার্থীদেরকে মাদকের বিভিন্ন খারাপ দিক তুলে ধরে বলেন, যত বড় আঘাত, বেকারত্ব ইত্যাদি যা কিছুই আসুক না কেনো  মাদকে আসক্ত হওয়া যাবে না। মাদক কখনো সমস্যার সমাধান হতে পারে না। মাদক পরিবারের সাথে সাথে সমাজ ও দেশকে ধ্বংসের পথে নিয়ে যায়। পাশাপাশি তিনি শিক্ষার্থীদেরকে আহ্বান জানান,তারা যেন মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে মাদক সম্পর্কিত কোন তথ্য পেলে তাদেরকে জানিয়ে দেন।

পরে অনুষ্ঠান শেষে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক এর উপস্থিতিতে শিক্ষার্থীদের মাঝে মাদককে লাল কার্ড প্রদর্শন করেন ও শিক্ষার্থীদেরকে মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করান। অতঃপর শিক্ষার্থীদের মাঝে মাদকের ক্ষতিকর প্রভাবের বিবরণ সম্বলিত জ্যামিতি বক্স ও স্কেল বিতরণ করা হয়

Comments are closed, but trackbacks and pingbacks are open.