কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে বৈকালিক স্বাস্থ্য সেবার উদ্বোধন

 

সাইফুর রহমান শামীম,,কুড়িগ্রাম :
কুড়িগ্রাম ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে বৈকালিক বিশেষ স্বাস্থ্য কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রামের জেনারেল হাসপাতালের ডক্টরস ক্লাবে ভাচুর্য়ালী যুক্ত হয়ে এ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য পরিবার কল্যান মন্ত্রী ডা. জাহিদ মালেক।
এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, রংপুর স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা: এবিএম আবু হানিফ, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা: শহিদুল্লাহ্ লিংকন, অতিরিক্ত জেলা প্রশাসক মিনহাজুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মন্জুসহ চিকিৎসক, সেবিকাসহ হাসপাতালের অন্যান্যরা।


কনফারেন্স শেষে হাসপাতালের চেম্বারে অনুষ্ঠানিকভাবে বৈকালিক স্বাস্থ্য সেবা চালু ও রোগী দেখেন চিকিৎসকরা। স্বল্প খরচে হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা নিতে পেরে খুশি রোগী ও তাদের স্বজনরাভ সরকারী ও সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত অন্যান্য দিন বিকেল ৩ টা থেকে ৬ টা পর্যন্ত এ সেবা কার্যক্রম চালু থাকবে। এসময় মেডিসিন, হৃদরোগ, গাইনী, সার্জারী, অর্থ সার্জারী ও শিশু বিভাগের চিকিৎসকরা রোস্টার অনুযায়ী নির্ধারিত চেম্বারে রোগী দেখবেন। এসব রোগীরা সরকারী মূল্যে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষাসহ বিভিন্ন সেবা পাবেন। প্রাথমিক ভাবে দেশের ১১ টি জেলায় এ বৈকালিক স্বাস্থ্যসেবার উদ্বোধন করা হয়েছে। তার মধ্যে রয়েছে কুড়িগ্রাম জেলাও।

 

রংপুর স্বাস্থ্য বিভাগোওে পরিচালক ডা: এবিএম আবু হানিফ বলেন, এখন থেকে রোগীরা বাইরে কোন ডাক্তারের চেম্বারে না গিয়ে হাসপাতালেই সামান্য খরচে ডাক্তারের চেম্বারে ডাক্তার দেখাতে পারবেন। পাশাপাশি তাদের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষাও সরকারী খরচে হাসপাতালেই করতে পারবেন।

 

সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ বলেন, এখন থেকে কুড়িগ্রামের রোগীরা প্রাইভেট চেম্বারে না গিয়ে হাসপাতাল কেন্দ্রিক চিকিৎসা সেবা নিতে পারবে।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.