মতলবের চরাঞ্চলে ঘূর্ণিঝড় ফণীতে ক্ষতিগ্রস্থ ৮৭ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ

0

মনিরুল ইসলাম মনির মতলব উত্তর, চাঁদপুর

চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন পুণ্যবতী নারী। তিনি তাহাজ্জুদ নামাজ আদায় করেন। সকালে কোরআন তেলাওয়াতের মাধ্যমে কর্মকান্ড শুরু করেন। মহান আল্লাহ-তায়ালা তার দোয়া কবুল করেছেন বলেই প্রাকৃতিক ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশে তেমন ক্ষতি সাধন করতে পারেনি।

বৃহস্পতিবার সকাল মতলব উত্তর উপজেলার বোরচরে মোহনপুর, এখলাছপুর, জহিরাবাদ ইউনিয়নের ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা মানব দরদী। ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের যেন কোনো সমস্যা না হয় সেজন্য আমাদেরকে ত্রাণ দিয়ে পাঠিয়েছেন। আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনা যতদিন দেশের ক্ষমতায় আছে ততদিন বাংলার অসহায় গরিব দুঃখী মানুষ কষ্ট পাবে না। রুহুল বলেন, আমার নির্বাচনী এলাকায় প্রায় ১০ কোটি টাকার ক্ষতিগ্রস্থ হয়েছে। সে ক্ষতি কাটিয়ে উঠতে আওয়ামীলীগ সরকার বদ্ধপরিককর। আপনাদের পুণর্বাসনের ব্যবস্থা করবে সরকার।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

আরো বক্তব্য রাখেন- অফিসার ইনচার্জ মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, আওয়ামীলীগ নেতা কাজী মিজানুর রহমান, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোসাদ্দেক হোসেন মুরাদ, সাংবাদিক শামসুজ্জামান ডলার, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, স্বেচ্ছাসেবকলীগ নেতা শাহজালাল মাষ্টার, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এ্যাড. মহসীন মিয়া মানিক, এখলাছপুর ইউনিয়নের পক্ষে আমজাদ হোসেন, জহিরাবাদ ইউনিয়নের পক্ষে আলা উদ্দিন মেম্বার, ইউপি সদস্য হুমায়ুন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) শুভাশীষ ঘোষ, শাহাবাগ থানা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসেন মজুমদার, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব গিয়াস উদ্দিন গাজী, ওমান বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন, ইউপি সদস্য মিন্নত আলী বেপারী, যুবলীগ নেতা শামীম।

চরের ৮৭টি পরিবারের মাঝে প্রতিজনকে সরকারেরপক্ষ থেকে ৫০কেজি চাউল ও নগদ ৫ হাজার টাকা এবং সংসদ সদস্য এ্যাডভোকেট নুরুল আমিন রুহুলের ব্যক্তি ও আওয়ামী লীগের পক্ষ থেকে আরো ৫ হাজার টাকা করে প্রদান করা হয়।

 

Leave A Reply