সরিষাবাড়ীতে মামলার জের ধরে খুন জখমের হুমকি’র অভিযোগ

 গনি সরকার, জামালপুর থেকে:

জামালপুরের সরিষাবাড়ীতে মামলার আসামী গ্রেফতার হওয়ার জের ধরে মামলার বাদীর বসত বাড়ীতে ইট পাটকেল নিক্ষেপ সহ খুন জখমের হুমকি’র অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে। গতকাল শুক্রবার রাত দেড়টার দিকে সরিষাবাড়ী পৌর সভার বাউসী দক্ষিন পাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী রেজিয়া বেগম বাদী হয়ে গতকাল শনিবার দুপুরে পৃথক আরও একটি সরিষাবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় এবং অভিযোগে জানা গেছে,সরিষাবাড়ী পৌর সভার বাউসী দক্ষিন পাড়া গ্রামের মৃত রিয়াজ উদ্দিন এর ছেলে আব্দুর রাজ্জাক ও তার ছোট বোন রেজিয়া বেগম পৈতৃক সুত্রে ৩০ শতাংশ ভুমি প্রাপ্ত হয়ে ভোগ দখলে রয়েছেন। ওই দখলিয় ভুমি একই গ্রামের পার্শ্ববর্তী বাড়ীর মৃত হাসান আলী’র ছেলে মাহমুদুল হাসান (রুবেল) সাবকবলামুলে দাবী করে ভাডাটিয়া লোকজন নিয়ে শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল ১১টার দিকে প্রকৃত ভুমি মালিক আব্দুর রাজ্জাক ও তার ছোট বোন রেজিয়ার ভুমি জবর দখল করে বনজ গাছ লাগাতে যায়।

 

এ সময় আব্দুর রাজ্জাক ও তার ছোট বোন রেজিয়ার লোকজন বাধা দিলে দু-পক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সংর্ঘষ বাধে।সংঘর্ষে মাহমুদুল হাসান রুবেল এর নেতৃত্বে বাবলু,জামিল,মোহাম্মদ,সেলিম,কালু, তোতা, হবি, শুভ,লেবু, বিপ্লব, আল আমীন, শামীম, সুরুজ্জামান (গেদা),তাইফুল, তারা সহ ২০/২৫ জন ভাড়াটিয়া লোকজন দিয়ে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ও লাঠিশোঠা দিয়ে পিটিয়ে আব্দুর রাজ্জাক সহ তার লোকজনকে গুরুতর আহত সহ বৃদ্ধা বেহুলা বেওয়া(৬৭) চারটি দাত ফেলে দেয়। ফলে উভয় পক্ষের নারী সহ ১৫ জন আহত হওয়ার ঘটনা ঘটে ।

 

 

গুরুতর আহতদের সরিষাবাড়ী হাসপাতালে ও আব্দুর রাজ্জাক(৫২) কে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় সরিষাবাড়ী থানায় রেজিয়া বেগম বাদী হয়ে হাসেন আলীর ছেলে মাহমুদুল হাসান রুবেল কে প্রধান আসামী করে ১৮ জনের বিরুদ্ধে শুক্রবার রাতে মামলা দায়ের করেন।

 

 

ওই মামলায় এজাহার ভুক্ত ২ নম্বর আসামী বাবলু মিয়া কে রাতেই গ্রেফতার করে সরিষাবাড়ী থানা পুলিশ। বাবলু মিয়া কে গ্রেফতারের পরপরই মামলার বাদী রেজিয়া বেগমের ওলোজনকে আতংকগ্রস্থ করতে বসত বাড়ীতে ইট-পাটকেল নিক্ষেপ সহ নানা হুমকি ধামকি প্রদান করে প্রতিপক্ষের মামহমুদুল হাসান রুবেল এর লোকজন।

 

 

এ ঘটনায় মামলার বাদীর পরিবার পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছে বলে মামলার বাদী রেজিয়া বেগম সাংবাদিকদের জানান।জানতে চাইলে ভুক্তভোগী পরিবারের ওয়াজেদ আলী জানান, মামলার প্রধান আসামী মাহমুদুল হাসান রুবেল এর লোকজন আমাদের বসত বাড়ীতে ইটপাটকেল নিক্ষেপ সহ নানা হুমকি সহ খুন জখম করার কথা লোকজন কে বলিয়া বেডাইতাছে। আমরা রুবেলের বিরুদ্ধে শাস্তীমুলক ব্যাবস্থা গ্রহনের দাবী করছি।

 

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর জানান,এ ঘটনায় কোন অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.