রাজধানীতে কিশোর গ্যাংয়ের ১১ সদস্য গ্রেপ্তার

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে কিশোর গ্যাং ‘পাটালি গ্রুপ” এবং ‘অ্যালেক্স ইমন গ্রুপের’ ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

শনিবার দিবাগত রাতে আলাদা দুটি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. শরিফুল ইসলাম ওরফে পিয়াল, মো. আলী হোসেন, মো. চাঁন মিয়া, মো. রাব্বি ইসলাম ওরফে আকাশ, মো. রনি খান, মো. আরিফ হোসেন ওরফে রিফাত, মো. আবির, মো. রনি, মো. সাগর, মো. রায়হান এবং মো. রবিউল ইসলাম। তাদের কাছ থেকে তিনটি ছুরি, ছয়টি ফোল্ডিং চাকু উদ্ধার করা হয়।

রবিবার দুপুরে র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-২ এর একটি দল রাত আটটার দিকে মোহাম্মদপুর থানার বেড়িবাঁধ রোডের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের ২ নম্বর গেটের সামনে এবং বেড়িবাঁধ রোডের আজিজ খান রোডের এলাকায় আলাদা দুটি অভিযান চালায়। অভিযানে কিশোর গ্যাংয়ের ‘পাটালি” গ্রুপের শরিফুল ইসলাম ওরফে পিয়াল, মো. আলী হোসেন এবং মো. চাঁন মিয়াকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি ছুরি, দুটি চাকু উদ্ধার করা হয়।

অপর অভিযানে ‘অ্যালেক্স ইমন” গ্রুপের আটজন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি লম্বা ছুরি, দুটি লোহার তৈরি ছুরি এবং চারটি ফোল্ডিং চাকু উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, একাকী পেলে তারা বিভিন্ন এলাকায় পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে। পরে আশপাশের কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, মোবাইল হ্যান্ডসেট, ল্যাপটপ ও সঙ্গে বহন করা দ্রব্যসামগ্রীর ব্যাগ প্রভৃতি ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যেত। গ্রেপ্তারকৃত কিশোর অপরাধীরা স্বীকার করেছে যে, ছিনতাই ছাড়াও মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়ায়-মহল্লায় মারামারির সঙ্গে জড়িত। স্থানীয় ভূমিদস্যুদের পক্ষে অপদখলীয় জমিতে গিয়ে পেশিশক্তির মহড়া প্রদর্শনসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত তারা। প্রায় তারা এলাকায় প্রভাব বিস্তারকল্পে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে। এছাড়া নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখার জন্য অন্যান্য কিশোর গ্যাংয়ের সঙ্গে মারামারিসহ নানা সশস্ত্র সংঘর্ষেও তারা প্রায়শই জড়িয়ে পড়ে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.