কেন্দ্রীয় আওমী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান নিখিলের আদেশক্রমে মতলব দক্ষিনের পথচারীদের মাঝে মাক্স বিতরণ.

স্বাধীন বাংলা নিউজ টিভি স্টাফ রিপোর্টার মো:তপছিল হাছানঃ

 

করোনাভাইরাসের কারণে অসহায় মানুষের পাশে থেকে সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে প্রায় চাঁর শতাধিক পথচারীদের মাঝে মাক্স বিতরণ করেন। মতলব দক্ষিন পৌরসভায় ২নং ওয়ার্ডের আওয়ামী যুবলীগের সম্মানিত আহবায়ক লইয়াছি মিয়াজি ও যুগ্ন আহবায়ক সুমন প্রধানের পরিচালনায় পৌইলপারা বকুলতলা বাজার, দগরপুর সবাজার ও ধনারপার বাজারের উদ্বুদ্ধকরণ কর্মসূচীর অংশ হিসেবে সচেতনতামূলক প্রচারণা এবং পথচারীদের মাঝে মাক্স বিতরণ করা হয়। 

 

  সরেজমিনে জানা যায়:বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে মতলব দক্ষিন পুরসভা ২ নং ওয়ার্ডে মধ্যে আওয়ামী যুবলীগের সম্মানিত আহবায়ক লইয়াছি মিয়াজি ও যুগ্ন আহবায়ক সুমন প্রধানের পরিচালনায়। গত (১১এপ্রিল) রবিবার মতলব দক্ষিণ পৌরসভার ২নং ওয়ার্ডে দুপুর ১২ ঘটিকার সময় বকুলতলা বাজার, দগরপুর সবাজার ও ধনারপার বাজার এসব বাজারগুলোতে।গত (১১এপ্রিল) রবিবার দুপুর ১২ ঘটিকার সময় উদ্বুদ্ধকরণ কর্মসূচীর অংশ হিসেবে সচেতনতামূলক প্রচারণা এবং প্রায় চাঁর শতাধিক পথচারীদের মাঝে মাক্স বিতরণ করেন। ওই সময় পৌরসভার ২ নং ওয়ার্ডের সম্মানিত আহব্বায়ক ইয়াসিন মিয়াজী ও যুগ্ন আহবায়ক সুমন প্রধান সকল নেতাকর্মীদের উপস্থিতিতে বলেন : যে মানবসেবামূলক এ ধরনের উদ্যোগের বিষয়ে আওয়ামী যুবলীগ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল যে আহ্বান করেছেন আমাদের কে এবং রাজনীতি হচ্ছে মানুষের সেবা করার জন্য। মানুষের সেবা করাই যুবলীগের রাজনীতির মূল লক্ষ্য। মানুষের জন্য যুবলীগ যেমন রাজপথে নামে, তেমনি মানুষের দুর্যোগ-দুর্বিপাকে যুবলীগ সবসময় মানুষের পাশে দাঁড়ায়। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে করোনাকালে এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে। যে কোনো সংকটে-সংগ্রামে-মানবিকতায় যুবলীগ থাকবে মানুষের পাশে।

 

তিনি আরো বলেন : যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভাইয়ের পরামর্শে আমরা মানুষের পাশে রয়েছি। করোনার কারণে লকডাউনে থাকা অসহায় মানুষের চিকিৎসা সেবা অব্যাহত রাখতে আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি। ঘরে বসেই যেন তারা চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন। আর সেজন্য আমরা সেবার উদ্যোগ নেওয়া হয়েছে। জনগণ কিছুটা উপকার পেলেই আমরা স্বার্থক।আর জরুরি প্রয়োজনে অক্সিজেন সহায়তাও প্রদান করা হবে।

 

ওয়ার্ড যুগ্ন আহবায়ক সুমন প্রধান বলেন :এর আগে করোনা প্রথম সংক্রমণের ধাপে গত বছর এপ্রিলে বাংলাদেশের মধ্যে অসহায় মানুষের সেবায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করে কেন্দ্রীয় যুবলীগ। গত বছর ২৬ মার্চ থেকে অঘোষিত লকডাউন শুরুর পর হতে সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে যুবলীগের নেতাকর্মীরা বিনামূল্যে খাদ্য সামগ্রী, মাস্ক, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজারসহ স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ করে। এছাড়া করোনা আক্রান্ত লাশ দাফন-কর্মে যুবলীগ আত্মনিয়োগ করে।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.