মধুপুরে ৫ম শ্রেণীর ছাত্রীকে শ্রীলতাহানির অভিযোগে নাইটগার্ড বরখাস্ত

0

মধপুর টাংগাইল প্রতিনিধি

এলাকাবাসীর বিক্ষোভের মুখে টাঙ্গাইলের মধুপুরে ৫ম শ্রেণীর ছাত্রীকে শ্রীলতাহানির অভিযোগে নাইটগার্ড কাম পিয়ন সবুজ সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনার বিবরনে জানা যায়- উপজেলার গোপিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাইটগার্ড কাম পিয়ন সবুজ সরকার ঐ বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী সুলতানাকে স্কুলে একা পেয়ে শ্রীলতাহানি /অশোভন অাচরন করে অাসত। অন্য ছাত্রছাত্রীদের কাছে বিষয়টি একবার চোখে পরায় স্কুল ও এলাকায় জানাজানি হয়ে যায়। এলাকাবাসী এর বিচার দাবিতে সোচ্চার হয়ে উঠে। ঘটনাটি উপজেলা শিক্ষা অফিস পর্যন্ত পৌছালে কর্তৃপক্ষ প্রাথমিক তদন্ত করে ঘটনার সত্যতা শুনতে পায়। অাজ ২৭ মার্চ/১৯ সকালে স্কুল পরিচালনা কমিটি এ বিষয়ে এক সভা অাহবান করে। সভায় বিষয়টি মেয়ের মুখু শুনে তদন্ত করে ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গৃহীত হয় বলে স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোঃ হেলাল উদ্দিন জানান। এদিকে সভাচলাকালিন সময়ে এলাকাবাসী বিক্ষুদ্ধ হয়ে ধর্ষনের অভিযোগ তুলে তার বিচার দাবী করে। অবস্থা বেগতিক দেখে প্রাথমিক শিক্ষা অফিস অভিযুক্ত সবুজ সরকারকে সাময়িক বরখাস্ত করে বলে প্রধান শিক্ষক অাবুবকর ছিদ্দিক জানান। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুবকর সিদ্দিক বলেন, ঘটনাটির শুনার পড়ে আমি বিষয়টি আমার উদ্দতম কর্মকতাদেও জানিয়েছি । আজ কে স্থানীয় এলাকার লোক জন আৎ আমার অফিসসহ বিদ্যালয়ের দরজা জানালা ভেঙ্গে ফেলার চেষ্ঠা করেন সবুজের বিচারের দাবিদে। আমি আসা করি ঘটনার সঠিক বিচার হবে।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন জানান   সাংবাদিকদের বলেন, লাইট গাট ও কাম প্রিয়ন সবুজ কে আমরা এমন নেক্কার জনক ঘটনার জন্য আমরা সবুজ কে সাময়িক বরকাস্থ করেছি এবং ৩ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেছি, যারা ৩ দিনের মধ্য তদন্ত প্রতিবেদন দিবেন তার পর আমরা ব্যবস্থা গ্রহন করিব।

বিদ্যালয়ের সভাপতি ও মেম্বার হেলাল উদ্দিন বলেন,ঘটনা শুনেছি তবে ঘটনা সত্য এই সবুজ ্এর আগেও এমন একটি ঘটনা ঘটিয়েছি । আমরা এলাকা বাসী তা দামা চাপা দিয়েছি। তবে এই ঘটনার জন্য কোন দামাচাপা নয় ।

এর সঠিক বিচার আমি চাই। ঘটনার প্রাথমিক তদন্ত ও মৌখিক অভিযোগের প্রেক্ষিতে সবুজকে সাময়িক বরখাস্ত করে চুরান্ত প্রতিবেদনের জন্য ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ বিষয়ে জানতে সুলতানার বাড়ীতে গিয়ে তাকে পাওয়া যায়নি। তার বাবা হারুন এ ঘটনার বিচার দাবী করেন। মেয়ে বাব বলেন ঘটনার পর হতে নানা জনে আমাকে কোন কিছু না করার জন্য নানা ভাবে হুমকী দিয়ে আসছে। তবে এমন ঘটনার আমি সঠিক বিচার চাই। আছ আমার পাশে এলাকার সকল লোক বিচার প্রার্থী। এলাকার সাধারন জনগন জানান,সবুজ এক জন নারীলোভী লুমপট, ইতিপূবে নানা কেলেকারি সহ সবুজ একাদিক েিয় করেছে। শুধু তাই নয় সে বিভিন্ন জায়াগাই সরকারী কর্মচারী সমিতির নেতা পরিচয় দিয়ে নানা জন কে নানা ভাবে হুমকী প্রধান করেন। এ ব্যাপাওে সবুজের বাড়ীতে যোগাযোগ করা হলে তার পরিবারের কোন লোক পাওয়া যায় নাই।

 এলাকার মাতাব্বর অবসর প্রাপ্ত সার্জন অাঃ অাজিজ ও ইউপি মেম্বার জয়নাল অাবেদীন জানান অভিযুক্ত সবুজ সরকার লম্পট, অনৈতিক চরিত্রের অধিকারী, ইতিপূর্বে তার প্রতারনার কারনে একটি মেয়ে অাত্মহত্যা করেছে। তার প্রথম স্ত্রীকে নির্যাতন করে তাড়িয়েছে। বর্তমান স্ত্রীকেও নির্যাতনের অভিযোগ অাছে। এলাকাবাসী সকলে তার উপযুক্ত বিচার চান।

Leave A Reply