কিশোরগঞ্জ শিশুর প্রতি নির্যাতন বন্ধে আলোচনা ও নাটক অনুষ্ঠিত

0

সামসুজ্জামান সুমন,কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি॥ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার কিশোরগঞ্জ সদর ইউনিয়ন’র কেশবা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এপির সহযোগীতায় শিশু ফোরাম ও রেজিষ্টার শিশুদের উদ্যোগে এক আলোচনা সভা ও নাটক অনুষ্ঠিত হয়।

“আমরাই পারি শিশু নির্যাতন রোধ করতে” এমন দীপ্ত শপথ গ্রহন করে উপজেলার সদর ইউনিয়নের কেশবা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শনিবার বিকালে শিশুর প্রতি সহিংসতা ও শারীরিক নির্যাতন বন্ধে সচেতনতা মূলক আলোচনা সভা ও নাটকের আয়োজন করা হয়। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এপির প্রোগ্রাম অফিসার (কিশোরগঞ্জ ইউনিয়ন) সানজিদা আনসারীর সভাপতিত্বে ও উপজেলা শিশু ফোরামের সভাপতি মনোরঞ্জন দেবনাথের উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,উপজেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সাজু, এশিয়ান এইজের উপজেলা প্রতিনিধি খাদেমুল মোরসালিন শাকীর, কিশোরগঞ্জ এপির স্পন্সরশীপ অফিসার মনিদীও,কিশোরগঞ্জ সদর ইউনিয়নের বিভিন্ন গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আব্দুল হক,এনামুল হক,জিল্লুর রহমান প্রমূখ। এ সময় বিভিন্ন স্কুলের প্রায় ২শতাধিক শিক্ষার্থীদের মাঝে পর্যাপ্ত পরিমানে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

প্রধান অতিথি বলেন,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ শিশুদের শিক্ষার মান উন্নয়নে ও ঝড়ে পড়াদের অবস্থান জিরো টলারেন্সে নিয়ে আসতে এবং শিশু শ্রম বন্ধে যে ভূমিকা রাখছে তা অতুলনীয়। পরে শিশুর প্রতি নির্যাতন,সহিংসতা ও শারীরিক নির্যাতন বন্ধে সচেতনতা মূলক নাটক পরিবেশন করা হয়।

Leave A Reply