তালতলীতে অর্থের অভাবে চিকিৎসাবিহীন  পঙ্গু হতে চলেছে কলেজছাত্র রিয়াদুল

মো.মিজানুর রহমান নাদিম,বরগুনা প্রতিনিধি:

লেখাপড়া করে উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে হত দরিদ্র পরিবারের বাবা-মায়ের মুখে হাসি ফুটানোর স্বপ্ন শেষ হতে চলেছে তালতলী সরকারি কলেজের মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র রিয়াদুলের। উপজেলার বড়আমখোলা গ্রামের পঙ্গু সানু খন্দকারের কলেজ পড়–য়া ছেলে রিয়াদুল এখন অর্থাভাবে চিকিৎসা বিহীন মৃত্যুর প্রহর গুনছে।

এসএসসিতে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে কলেজে ভর্তি হওয়ার পর তার টিবি স্পাইন রোগে আক্রান্ত হয়ে দু’পা অবশ হয়ে যাচ্ছে। পঙ্গু পিতার বসত বাড়ীর বাইরে থাকা এক টুকরো সামান্য জমি ও মায়ের নাকের স্বর্ন টুকু বিক্রি করে কয়েক লক্ষ টাকা ব্যয় করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করেও রোগের উন্নতি হয়নি।

রিয়াদুলের চিকিৎসকরা জানিয়েছে বর্তমানে তার মেরুদন্ডের হাড়ে পচন ধরেছে এবং দু’পা ই অবশ হয়ে গেছে। এখন আর ওঠাবসা করতেও পারেনা সে। তাকে ঢাকাস্থ শেরে বাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ট্রমাটোলজি এন্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশন (নিটোর) এ ভর্তি করা হলে সেখানের কর্তব্যরত ডাক্তার পরীক্ষা নিরীক্ষা করে তার চিকিৎসার জন্য প্রায় ৫ লক্ষ টাকা খরচ হবে বলে জানিয়েছে।

কিন্তু এত টাকা খরচ করার সাধ্য নেই রিয়াদুলের পঙ্গু পিতার।  রিয়াদুলের জীবন বাঁচাতে তার বাবা প্রধানমন্ত্রী সহ দেশের হৃদয়বান ব্যক্তিবর্গের কাছে সাহায্যের আবেদন করেছেন। মোবাইল ০১৭৬২৫৭৩৭৪৫ (বিকাশ)।

Comments are closed, but trackbacks and pingbacks are open.