সরিষাবাড়ীতে আওয়ামী লীগের ১৯৫ নেতা-কর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

স্টাফ রিপোর্টার :
জামালপুরের সরিষাবাড়ীতে আওয়ামী লীগের ১৯৫ নেতা-কর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। বুধবার (২রা অক্টোবর) দুপুরে সরিষাবাড়ী থানায় এ মামলাটি করা হয়। সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ মধ্যপাড়া গ্রামের মৃত জয়েন শেখ এর ছেলে অলিল মিয়া বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। ওই মামলারন এজাহার নামীয় তরিকুল ইসলাম নিটুল, মোয়াজ্জেম হোসেন, আব্দুল বারেক ও আফজাল হোসেন নামে ৪ জন আসামীকে গ্রেফতার করেছে সরিষাবাড়ী থানা পুলিশ। গ্রেফতারকৃত আসামীদের আদালতে সোপর্দ করা হয়েছে হয়েছে বলে বিষয়টি সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ চাঁদ মিয়া নিশ্চিত করেছেন।
মামলার এজাহার সুত্রে জানা গেছে, গত ৪ঠা আগষ্ট বিকাল ৫ ঘটিকার সময় সারা দেশের ন্যায় সরিষাবাড়ীতেবৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবিতে কর্মসূচী পালনের অংশ হিসাবে ছাত্রদের সহিত একত্বতা পোষন করে ছাত্র জনতার সাথে অলিল মিয়া মিছিলে অংশ গ্রহন করেন। এ সময় ছাত্রদের এক দফা দাবিকে প্রতিষ্ঠা করার লক্ষে ছাত্র জনতা সরিষাবাড়ী পৌর সভার আরামনগর বাজার হইতে একটি মিছিল সহকারে ছাত্র জনতার মিছিলটি আরামনগর বাজার হইতে ঘটনাস্থলে আসা মাত্রই মিছিলকারীর উপর ঝাপিয়ে পড়ে এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ছাত্র জনতা সহ মিছিলে অংশগ্রহনকারীদের আতংকিত করতে মিছিলটি ছত্রভঙ্গ করার লক্ষে মামলার প্রধান আসামী মনির উদ্দিন এর হুকুমে তার সহযোগীদের হাতে থাকা দেশীয় অস্ত্রশস্ত্র দ্বারা আলিল মিয়া সহ মিছিলে অংশ গ্রহনকারী ছাত্র জনতাদেরকে মারপিট শুরু করে। এক পর্যায়ে তারা ককটেল বিস্ফোরন ঘটিয়ে ছাত্র জনতার জনমনে আতংক ও ভীতি সৃষ্টি ছাত্র জনতার উপর আক্রমন করে এলোপাথারী মারপিট আহত করে। ওই আন্দোলনে অংশগ্রহনকারী আলিল মিয়া সহ আরো অনেক লোকজন জখম গ্রাপ্ত হন বলে মামলার এজাহারে উল্লেখ করেন বাদী।
মামলার এজাহার নামীয় প্রধান আসামী সরিষাবাড়ী পৌর সভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মনির উদ্দিন, ২য় আসামী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, অনান্য আসামীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক ও ভাটারা এ আর খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তারিকুল ইসলাম নিটোল পৌর আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতি মোয়াজ্জেম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম , পৌর কাউন্সিলর শাখাওয়াত আলম মুকুল , মহাদান ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আজমত আলী মাস্টার, ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বোরহান উদ্দিন বাদল, ছাত্র লীগ কর্মী নিরব.পোগলদিঘা ইউনিয়নের ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক,সাবেক পৌর কাউন্সিলর কালা চাঁন পাল, সাতপোয়া ইউপি চেয়ারম্যান আবু তাহের, সাতপোয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও শিক্ষক রফিকুল ইসলাম মাস্টার, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও সরিষাবাড়ী কলেজের গ্রন্থাগারীক বাশিরুল ইসলাম সেলিম, পৌর যুব লীগের সাধারন সম্পাদক সুমন চাকলাদার সহ ৪৫ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। দায়ের করা মামলায় মামলায় ৪৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ চাঁদ মিয়া জানান, এজাহার নামীয় ৪ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীদের আদালতে সোপর্দ করা হয়েছে। অবশিষ্ট আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.