মধুপুরে আ.লীগ নেতা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ সদস্যের অনাস্থা

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল
হতদরিদ্র কর্মসূচিতে ৯৯ জন লেবারের মধ্যে ১৩ জন লেবারের নাম চেয়ারম্যান নিজেই অন্তর্ভুক্তি করেছেন এবং তারা শুরু থেকেই অনুপস্থিত রয়েছে। অনুপস্থিত থাকা লেবারের টাকা চেয়ারম্যান নিজেই উত্তোলন করে থাকেন। ইউপি সদস্যদের সম্মানিভাতাও তিনি যথাযথ ভাবে পরিশোধ করেন না বলেও তারা জানান। আরও বিভিন্ন অনিয়মের কথা উল্লেখ করে ইউপি সদস্যগন চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিকের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেন।

টাঙ্গাইলের মধুপুর উপজেলাধীন ৬নং মির্জাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিককে বিভিন্ন দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে অনাস্থা দিয়েছেন উক্ত ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যগন।
রবিবার (১৮ আগস্ট) বিকেলে ইউনিয়ন পরিষদের সম্মুখে ইউপি সদস্যগন উপস্থিত থেকে এ অনাস্থার ঘোষণা করেন।
ইউপি সদস্যগন জানান, ইউপি নির্বাচনের আড়াই বছর অতিবাহিত হলেও অদ্যবদি প্যানেল চেয়ারম্যান করা হয়নি। সরকারি কোন চিঠিপত্র পরিষদের সদস্যদের সম্মুখে উন্মুক্ত করা হয়না, ইউপি চেয়ারম্যান ট্যাক্সের রশিদ কতগুলো ছাপিয়েছেন এবং কতগুলো বিতরণ করেছেন তা তাদেরকে অবগত করা হয়না বলেও তারা জানিয়েছেন।
অর্থবছর ২০২২ থেকে ২০২৪ পর্যন্ত ট্রেড লাইসেন্স, ওয়ারিশিয়ান সার্টিফিকেট, বিভিন্ন প্রত্যয়নপত্র, ব্রিকফিল্ড, মাছের খামার, মুরগির খামার এবং জন্ম নিবন্ধনের সমস্ত টাকা চেয়ারম্যান নিজেই আত্মসাৎ
করেছেন।
এছাড়াও পরিষদের সকল বিষয়ে আমাদের সাথে পরামর্শ না করে চেয়ারম্যান একাই সিদ্ধান্ত নেন। সাবেক কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপির প্রভাব খাটিয়ে সরকারি যে
চেয়ারম্যান, মোঃ সোহেল রানা।
হেড অফিস: মতিবিল, জাকা। Email: visionstv24@gmail.com, মোবাইল: +880 1810552446
অনাস্থা প্রস্তাবের সময় উপস্থিত ছিলেন, মহিলা সংরক্ষিত আসনের ইউপি সদস্য শাহনাজ বেগম, মোছা.জমিলা বেগম, মোছা.রোকেয়া, ইউপি সদস্য মিজানুর রহমান (বকুল), আমিনুল ইসলাম, জয়নাল আবেদীন, সুজন মিয়া, জুয়েল, বাদশা ও মনিরুজ্জামান।
ইউপি সদস্যদের অনাস্থা প্রদানের পরপরই উক্ত ইউনিয়নের জনসাধারণ দুর্নীতিবাজ চেয়ারম্যান সাদিকের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল বের করেন। তারা এই ইউনিয়ন পরিষদ থেকে এই দুর্নীতিবাজ চেয়ারম্যানের দ্রুত অপসারণের জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান।

Comments are closed, but trackbacks and pingbacks are open.