সরিষাবাড়ীতে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোটার :

আড়ম্বরপূর্ণ নানা কর্মসূচির মধ্য দিয়ে প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে। এসব কর্মসূচির মধ্যে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোভাযাত্রা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, নীরবতা পালন ও আলোচনা সভা । রোববার (২৩ জুন) দিবসটি উপলক্ষে উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ে কর্মসূচির আয়োজন করেন আওয়ামীলীগের দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগ বিপুল উৎসাহ উদ্দীপনায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার (২৩ জুন) আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ড. অধ্যক্ষ হারুন অর রশীদ এর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ রবিবার সকালে সরিষাবাড়ী পৌর সভা কার্যালয়ের জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

পরে শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়অপরদিকে সকালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছা সেবক লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির মৎস্য ও প্রাণী সম্পাদক বিষয়ক সম্পাদক ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল এর নেতৃত্বে আওয়ামী লীগ নেতৃবৃন্দ নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে শহর প্রদক্ষিন করে শিমলা বাজার আরডি এম মডেল পাইলট উচ্চ বিদ্যালয় এলাকায় তার দলীয় কার্যালয়ের ‘সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও দোয়া করেন। এরপর সকাল সাড়ে ১০ টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা, কেক কাটা ও মিষ্টি বিতরণ করা হয়।
এ দিকে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও নব নির্বাচিত উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলাম এর উদ্যোগে নানা আয়োজনে তারাকান্দিতে রোববার (২৩ জুন) বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন দলের অসংখ্য নেতা কর্মীরা।

পরে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে সড়ক প্রদক্ষিন করেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে এ দেশটি উন্নত দেশে পরিণত হচ্ছে। এসময়, ২০০১-০৬ সালে বিএনপি জোটের হত্যা,গুম ও নির্যাতনের কথা তুলে ধরেন বক্তারা।

এ ছাড়াও বিপুল উৎসাহ উদ্দীপনায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইনামুল হক সোহেল মাষ্টারের নেতৃত্বে এবং পিংনা ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি সাঈদুল হাসান সাঈদ এর নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ,বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, ও আলোচনা সভা করা হয়। এতে দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.