ধান মাড়াই করে দিতে বলায় কৃষকের হাতের নখ কর্তন

গোলজার হোসেন সরিষাবাড়ী প্রতিনিধি ঃ 

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার মাহাদান ইউনিয়নের বারই পটল গ্রামে ধান মাড়াই না করে ফেলে রাখায় মাড়াইয়ের অনুরোধ করায় কৃষকের হাতের নখ কেটে ফেলার অভিযোগ উঠেছে। ১৭ মে সকালে

জানা যায়, গত ১৭ মে সকালে আহত কৃষক মো. আলহাজ (৪৭)। তিনি বারইপটল গ্রামের হযরত আলী প্রামাণিকের ছেলে। এ ঘটনায় থানায় মামলা করেছেন ভুক্তভোগীর বড়ভাই।

অভিযোগ সূত্র জানায়, বারইপটল গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে কুরবান আলী ও শাহ আলীর ছেলে রাজা মিয়ার ধান মাড়াই মেশিন আছে। তারা টাকার বিনিময়ে মানুষের ধান মাড়াই করে দেন। একইগ্রামের হযরত আলী প্রামাণিকের ছেলে তারা মিয়া ধান কেটে তাদের মেশিনে মাড়াইয়ের জন্য বাড়িতে রাখেন। ১৭ মে সকালে কুরবান আলী ও রাজা মিয়া মাড়াই মেশিন নিয়ে তারা মিয়ার বাড়ির সামনে দিয়ে যাচ্ছিলেন। এসময় তাদের ধান মাড়াইয়ের জন্য বলেন। মাড়াই করতে না চাইলে তারা মিয়ার ছোটভাই মো. আলহাজ বলেন যে, কয়েকদিন ধরে ধান কেটে রাখা, নষ্ট হয়ে যাচ্ছে। এ কথা শুনে কুরবান ও রাজা মিয়া ক্ষিপ্ত হয়ে উঠেন। একপর্যায়ে তারা আরও লোকজন নিয়ে আলহাজের ওপর হামলা করে মেশিনের হ্যান্ডেল দিয়ে মারপিট ও শরীরের বিভিন্নস্থানে জখম করে। এতে আলহাজের ডান হাতের মধ্যমা আঙ্গুল কেটে পড়ে। হামলাকারীরা আলহাজের হাতে থাকা স্বর্ণের আংটি ও একটি স্মার্টফোন ছিনিয়ে নিয়ে যায়। স্থানীয় ও পরিবারের লোকজন আলহাজকে উদ্ধার ও হাসপাতালে ভর্তি করে।

এদিকে ঘটনার পর থানায় মামলা হলেও আসামী আটক করতে পারেনি পুলিশ।

এব্যাপারে সরিষাবাড়ী থানায় ওসি মুশফিকুর রহমান বলেন, এ ঘটনার বিষয়ে মামলা হয়েছে, তদন্ত চলছে। আসামী আটক হয়নি, তবে অভিযান চলছে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.