সরিষাবাড়ীতে মেসার্স আমিনুর ইলেকট্রনিক্সে    সিলিন্ডার বোতলে পাম্পের গ্যাস বিক্রি 

 

সরিষাবাড়ী প্রতিনিধি ঃ জামালপুরের সরিষাবাড়ীতে এলপিজি সিলিন্ডার গ্যাসের বোতলে পাম্পের গ্যাস তুলে বিক্রির তথ্য পাওয়া গেছে। সরিষাবাড়ী পৌর- এলাকার আরামনগর বাজারের মেইন রাস্তার পাশে মেসার্স আমিনুর ইলেকট্রনিক্স এর  মালিক দীর্ঘ দিন ধরে প্রতারণা করে এ ব্যবসা করে আসছে।

শুক্রবার (২৯ মার্চ) সকাল ১০ টায় সাধারণ জনগণের কাছে ধরা পড়ে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে দোকানদারের মালিক আমিনুর দোকান বন্ধ করে পালিয়ে যায়।

জানা যায়,  সরিষাবাড়ী পৌর- এলাকার আরামনগর বাজারের মেইন রাস্তার পাশে দীর্ঘদিন ধরে যমুনা, বসুন্ধরা, নাভানাসহ দেশের বিভিন্ন এলপিজি গ্যাসের নাম ব্যবহার করে পাম্পের গ্যাস তুলে এনে সিলিন্ডার বোতলে বিক্রি করে আসছিল আমিনুর।  শুধু নাম পরিবর্তনই নয়, প্রতিষ্ঠান গুলোর সুনাম ক্ষুণ্ণ করতে সিলিন্ডারের বোতলে কমিয়ে দেওয়া হচ্ছিল গ্যাসের পরিমাণ। ১২ কেজির জায়গায় আমিনুরের দোকানে পাওয়া যায় পাম্প থেকে গ্যাস তুলে আনা ৮ কেজির সিলিন্ডার বোতল। প্রতি গ্যাসের বোতল ১৪০০ টাকা করে বিক্রি করে আসছে।

জানা যায়,  নীতিমালা লঙ্ঘন করে যত্রতত্র বিক্রি হচ্ছে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) সিলিন্ডার। অনুমোদিত প্রতিষ্ঠান ছাড়া পেট্রোল জাতীয় দাহ্য পদার্থ বিক্রির বিধান নেই। কিন্তু নীতিমালা উপেক্ষা করেই লাইসেন্স তথা ছাড়পত্র না নিয়েই উপজেলার আরামনগর বাজারের মেসার্স আমিনুর ইলেকট্রনিক সহ  বাজারসহ বিভিন্ন ইউনিয়নের হাট-বাজারের অবাধে ও অরক্ষিত এলপিজি গ্যাস সিলিন্ডার বিক্রি করা হচ্ছে। স্থানীয়দের আশঙ্কা, যত্রতত্র এভাবে গ্যাস সিলিন্ডার বিক্রির কারণে যেকোন মুহূর্তে বিস্ফোরণ ঘটে প্রাণহানির ঘটনা ঘটতে পারে।

কয়েকজন ব্যবসায়ী জানান,  আমরা ডিলারের থেকে যে টাকা দিয়ে সিলিন্ডার বোতল নেই সেখানে আমাদের ১০ টাকা লাভ থাকে না।  আর আমিনুর ৬০০/৮০০ টাকার সিনজি পাম্পের গ্যাস এনে ১৪০০ টাকা করে বিক্রি করে বিভিন্ন কোম্পানির এলপিজি সিলিন্ডার বোতলে।  জনগণের সাথে প্রতারণা করে আসছে।  আমরা ওর দোকান বন্ধ এবং ওকে আইনের আওতায় আনার দাবী জানাই।

মেসার্স আমিনুর ইলেকট্রনিক্স এর মালিক আমিনুরের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই কাজটি করা আমার ভুল হয়েছে আমাকে ক্ষমা করেদিন আর কখনো এরকম হবে না।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান জানান,  আমরা খোজ খবর নিচ্ছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.