খাদ্যবান্ধব চাল ডিলারের উপর সন্ত্রাসী হামলা মারধর ও টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার :
জামালপুরের সরিষাবাড়ীতে খাদ্য অধিদপ্তরের অধীন খাদ্য বন্ধব কর্মসুচীর ১৫ টাকা কেজি চাল ব্্িরক্রয় কেন্দ্রের ডিলারের উপর সন্ত্রাসী হামলা মারধর ও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গতকাল সোমবার (২৫ মার্চ) দুপুরে সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের ভবানীপুর পশ্চিম পাড়া খাদ্য বান্ধব কর্মসূচির চাউল বিতরণ কালে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনার খবর পেয়ে সরিষাবাড়ী উপজেলা খাদ্য কর্মকর্তা বুলবুল আহমেদ ও সরিষাবাড়ী থানার এস আই শফিউল ইসলাম ও সঙ্গীয় পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরির্দশন করেন ঘটনার সত্যতা পেয়েছেন বলে তারা মন্তব্য করেন। এ ঘটনায় চাল বিতরণ বন্ধ রয়েছে। বিপাকে উপকারভোগীরা।
পুলিশ,স্থানীয় ও ভুক্তভোগী এবং প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের ভবানীপুর পশ্চিম পাড়া এলাকায় খাদ্য বান্ধব কর্মসূচির চাউল বিক্রয় কেন্দ্র হতে সকাল থেকে ৫’শ ১২ উপকার ভোগীদের মাঝে চাল বিতরণ শুরু করেন মেসার্স লাকি এন্টার প্রাইজের প্রোপাইটার ওসমান গনি ও তার সহায়তাকারী হিসেবে তার মেয়ে করুনা খাতুন ও জামাতা ইমরান হোসেন। ওই চাল বিতরন চলাকালে অর্তকিতভাবে উপজেলার ডোয়াইল ইউনিয়নের ভবানীপুর গ্রামের আব্দুর রাজ্জাক এর ছেলে সাবেক ইউপি সদস্য মনিরুজ্জামান হিটলার দেশীয় অস্ত্র সহ ও তার সহযোগী দুলাল মিয়া, আলমগীর হোসেন, বেলাল হোসেন সহ ১০/১২ জন মিলে ডিলারের উপর হামলা চালায়। এ সময় ডিলার ওসমান গনি কে টেনে হেচড়ে ঘর থেকে বের করার সময় করুনা ও তার স্বামী ফিরাতে গেলে তাদেরকেও মারধর করে হামলাকারী চাউল বিতরণের মাস্টার রোল, ২ শত ২৪ বস্তা চাউল বিক্রির ১ লক্ষ ৮ শত টাকা ও ওসমান গনির পকেটে থাকা ৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ সময় চাল নিতে আসা উপকার ভোগীদের সহায়তায় প্রানে বেচে যায় বলে উপকার ভোগীরা জানান।
এ ব্যাপারে অভিযুক্ত মনিরুজ্জামান হিটলার জানান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশীদ এর নিদেশে আমি ও কয়েকজন গিয়েছিলাম চাল কম দেয় কিনা সেটা যাচাইয়ের জন্য । আমি কোন মাষ্টার রোল ও টাকা পয়সা নেইনি বলে জানাণ তিনি।
জানতে চাইলে চাল ডিলার ওসমান গনি জানান, সন্ত্রাসী মনিরুজ্জামান হিটলার আমার চাল বিতরণের ঘরে প্রবেশ করে আমাকে টেনে হেচড়া করে পড়নের শাট ছিড়ে ফেলে এবং মারপিট করে আমার পকেটের ও চাল বিক্রির টাকা ও মাষ্টার রোল নিয়ে গেছে । আমার মেয়ে করুনা খাতুন ও জামাতা ইমরান হোসেন ফিরাতে এলে তাদের কেও মারধর করা হয়।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছিল । অভিযোগ পাওয়া গেছে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।
জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, বিষয়টি জেনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.