মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেল এসে পড়ছে বান্দরবানে: সীমান্তে আতঙ্ক

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের প্রভাবে বাংলাদেশের সীমান্ত এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।গত শনিবার (৩ জানুয়ারি) রাত ১০টা ৩০ মিনিটের দিকে মিয়ানমারে ছোঁড়া মর্টারশেল এসে পড়ে বাংলাদেশের এপারে।বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের কোনারপাড়ার ইউনুছ ওরফে ভুলুর বাড়িতে মর্টার শেল এসে বাড়ির টিন ছিদ্র হয়ে মর্টাল শেলটি বাড়ির ভিতরে এসে পড়ে। তবে বাড়িতে কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কিন্তু এ ঘটনার আগে থেকেই কোনারপাড়ার বাসিন্দারা এলাকা ছেড়ে তাঁদের আত্মীয়স্বজনদের বাসায় চলে গেছেন।
তুমব্রু এলাকার স্থানীয় বাসিন্দারা জানান, রাত ৯টার দিকে ইউনুছের উঠানে একটি মর্টার শেল পড়ে, সেটার ভয়ে তিনি স্ত্রী ও সন্তানসহ তুমব্রু বাজারের পাশে জাফরের পাকা বাড়িতে চলে আসেন, বাড়ি থেকে আসার পরপর আবারও সেখানে আরেকটা মর্টার শেল এসে পড়ে।
স্থানীয়রা আরও জানান, শুক্রবার সারাদিন পরিস্থিতি স্বাভাবিক থাকলেও শনিবার দুপুর ২টার দিকে হঠাৎ গোলাগুলির শব্দ ভেসে আসে মিয়ানমার থেকে থেকে। সন্ধ্যার দিকে বিরতি দিয়ে রাত ৮টার পর আবারো শুরু হয় গোলাগুলি, আতঙ্কিত হয়ে কোনারপাড়ার বাসিন্দারা তাঁদের ঘর-বাড়ি ছেড়ে আত্মীয়স্বজনদের বাড়িতে চলে যাচ্ছেন।
রাত ৯টার পর কোনারপাড়ায় পরপর দুইটি মর্টারশেল বিস্ফোরণ হয় বলে জানা যায়।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.