বান্দরবানে ৭০ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
বান্দরবানে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ৬৯ হাজার ৮শ ৮৪ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল। আগামী (১২ ডিসেম্বর) সারাদেশের ন্যায় বান্দরবানেও এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এ নিয়ে বৃহষ্পতিবার (৭ ডিসেম্বর) সকালে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: মো: মাহবুবুর রহমান।
এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা: থোয়াই অং সিং মার্মা, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সাসুইচিং মার্মা, স্বাস্থ্য তত্ত্বাবধায়ক অশোক কুমার বড়–য়াসহ বান্দরবানের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
ক্যাম্পেইনে ৭ উপজেলার ২টি পৌরসভা, ৩৪টি ইউনিয়নে, ৯৬টি ওয়ার্ডে ৬ থেকে ১১ মাস বয়সী ৯ হাজার ৫শ ৬৫ শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। একই সাথে ১২ থেকে ৫৯ মাস বয়সী ৬০ হাজার ৩শ ১৩ শিশুকে লাল রংয়ের ভিটামন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
সব মিলিয়ে এই জেলায় ৬৯ হাজার ৮শ ৮৪ জন শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানানো হয় ওরিয়েন্টেশন প্রোগ্রামে।
সিভিল সার্জন আরও জানান, জেলায় ৮টি স্থায়ীসহ (সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স) অস্থায়ী টিকা কেন্দ্রে একযোগে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। স্বাস্থ্যবিভাগের কর্মকর্তা কর্মচারী এবং স্বেচ্ছাসেবক এই কার্যক্রমে সরাসরি অংশগ্রহন করবেন বলে জানান সিভিল সার্জন। এসময় তিনি যেন কোন শিশু এ টিকা থেকে বাদ না পড়ে তাই সকলের সহযোগিতা কামনা করেন।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.