সড়ক ও জনপদের পরিমাপক স্কেল স্থাপনের প্রস্তাবিত স্থান পরিবর্তনের দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোটার :জামালপুরের সরিষাবাড়ী-তারাকান্দি-ভূয়াপুর সংযোগ সড়কের কাওয়ামারা ও কুমারপাড়া এলাকায় জামালপুর সড়ক ও জনপদ বিভাগের পরিমাপক স্কেল স্থাপনের প্রস্তাবিত স্থান পরিবর্তনের দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী। রোববার (৩রা ডিসেম্বর)দুপুরে সরিষাবাড়ী উপজেলার কাওয়ামারা ও কুমারপাড়া মসজিদ এলাকায় পরিমাপক স্কেল স্থাপনের প্রস্তাবিত স্থানে শত শত-নর ও নারীগন মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করেন।
মানববন্ধন কর্মসুচী শেষে সমাবেশে বক্তব্য রাখেন-হযরত মাওলানা হারুনুর রশীদ, বাদশা আলম, সাবেক ইউপি সদস্য হফিজুর রহমান, আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল, নুরুল ইসলাম আকন্দ, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন এর স্ত্রী আছমা বেগম প্রমুখ।


এ সময় বক্তারা বলেন,আমরা আওনা ইউনিয়নের কুমারপাড়া ও পিংনা ইউনিয়নের কাওয়ামারা হত-দরিদ্র নদী ভাঙ্গন কবলিত এলাকার জনসাধারণ। এ সংযোগ স্থানে সড়ক জনপথের পরিমাপক করার সিদ্ধান্ত নিয়েছেন। ফলে অনেক পরিবার গৃহহীন ও কর্মহীন হয়ে পডবে। আমাদের আয়ের উৎস মৎস্য খামার, গরুর খামার, মুরগীর খামার, ফলের বাগান, ব্যবসা প্রতিষ্ঠান সবজি উৎপাদন ব্যাহত হবে।এ ছাড়াও উক্ত স্থানে পারিবারিক কবরস্থান ও জনসাধারন যমুনা নদীতে বাড়ীঘর ভেঙ্গে যাওয়ায় মাথা গোজার শেষ ঠাই হিসেবে অল্প ক্রয় করে বসত-বাড়ী করা হয়েছে। আমাদের আর কোনো অর্থ ও সম্পদ সহ অন্য জায়গায় জমি কেনার মতো সামর্থও নেই । শেষ সম্বল টুকু সড়ক জনপথ অধিদপ্তর তাদের প্রস্তাবিত স্থান হতে অন্যত্র সরিয়ে নেয় এ জন্য প্রশাসনের আশুদৃষ্টি কামনা করেছেন বক্তারা।

Comments are closed, but trackbacks and pingbacks are open.