আলোচনার দরজা খোলা রাখলো ইসি

সময়ের স্বল্পতার কারণে নির্বাচন কমিশনের আলোচনা সভায় যেসব রাজনৈতিক দল অংশগ্রহণ করতে পারেনি তারা যদি  ইচ্ছা পোষণ করেন কমিশন আলাপ করে তাদের কথা শোনার চেষ্টা করবো বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

শনিবার (৪ নভেম্বর) বিকেলে  রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে নির্বাচনে দ্বিতীয় ধাপে রাজনৈতিক দলগুলোর সাথে “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির অগ্রগতি বিষয়ক আলোচনাসভা”র সূচনা বক্তব্যে  তিনি এই কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা কম সময় নিয়ে দাওয়াত দিয়েছি। তারপরও দ্রুততার কারণে কোনো দল অংশগ্রহণ না করে থাকেন। তারা যদি ইচ্ছা পোষণ করেন কমিশন আলাপ করে তাদের কথা শোনার চেষ্টা করবো।

তিনি বলেন আমাদের ইচ্ছে আমরা সকলের সঙ্গে মতবিনিময় করতে চাই। নির্বাচনের বড়জোর দুমাস সময় আছে। আমাদের কিছুকাজ দ্রুততার সাথে করতে হবে। নির্বাচন বিষয়ে যে প্রস্তুতিগুলো গ্রহণ করেছি তা আপনাদের অবহিত করা কারণ রাজনৈতিক দলগুলোই হচ্ছে গণতান্ত্রিক শাসন ব্যবস্তায় এবং নির্বাচনের প্রধান অংশীদার।

নির্বাচন কমিশনের এ  বৈঠকের দ্বিতীয় ধাপে আলোচনায় বিএনপি ও তার সমমনা দলগুলো না আসলেও ১৩টি দলের প্রতিনিধিরা অংশগ্রহণ করছেন। বৈঠকে জাতীয় পার্টি (জেপি), বাংলাদেশ সাম্যবাদী দল, বাংলাদেশ তরিকত ফেডারেশন, বাংলাদেশ ওয়াকার্স পার্টি, বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), জাকের পার্টি, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ), বাংলাদেশ জাতীয় পার্টি, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের প্রতিনিধিরা অংশ নিয়েছেন।

তবে বাংলাদেশ জাতীয়বাদী দল (বিএনপি),  কৃষক শ্রমিক জনতা লীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশ খেলাফত আন্দোলন, বাংলাদেশ খেলাফত মজলিস, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ বিপ্লবী ওয়াকার্স পার্টি ও বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (বাংলাদেশ জাসদ) এর প্রতিনিধিরা অংশ নেয় নেই।

Comments are closed, but trackbacks and pingbacks are open.