ঝিনাইদহে অস্ত্র মামলায় শিবির নেতার ২৪ বছর কারাদন্ড

শামীম খান জনী,ঝিনাইদহ

ঝিনাইদহের অস্ত্র মামলায় আকরাম হোসেন নামের এক শিবির নেতার ২৪ বছরের কারাদন্ড দিয়েছে আদালত। আজ দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ নাজিমুদ্দৌলা এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামী আকরাম হোসেন জেলার কোটচাদপুর উপজেলার এড়েন্দা গ্রামের আলম বিশ^াসের ছেলে। মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ১১ জুলাই কোটচাদপুর উপজেলার দয়ারামপুর আলিম মাদ্রাসা প্রাঙ্গনে কিছু সংখ্যক জঙ্গি নাশকতামূলক কার্যক্রমের জন্য অস্ত্রশস্ত্র নিয়ে সজ্জিত হয়ে সংঘবদ্ধ হয়েছে।

 

এমন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে সেখান থেকে আকরাম হোসেন নামের এক শিবির নেতাকে গ্রেফতার করে। পরে তার ¯^ীকারোক্তি মোতাবেক মাদ্রাসার টয়লেটের ছাদ থেকে ১টি দেশী তৈরি লোহার শোর্টারগান ও ১০ রাউন্ড গুলিসহ দেশী অস্ত্র উদ্ধার করে। ওই দিনই পুলিশ বাদী হয়ে কোটচাদপুর থানায় ৮ জনের নাম উল্লেখ করে ১৫/২০ জনকে অজ্ঞাত করে মামলা দায়ের করে।

 

২০১৬ সালের ১০ আগস্ট ৪ জন আসামীর বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে সাক্ষ্য প্রমানের ভিত্তিতে আসামী আকরাম হোসেনকে আদালত ৩টি ধারায় ২৪ বছরের কারাদন্ডাদেশ প্রদান করেন। বাকী তিন আসামী সাইফুল্লাহ, সোহাগ আহম্মেদ ও হাসান আল মামুনকে আদালত বেকসুর খালাস প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.