সরিষাবাড়ী উপজেলা মডেল মসজিদে ওজুর পানি না থাকায় মুসুল্লীদের দুর্ভোগ

 সরিষাবাড়ী( জামালপুর) প্রতিনিধি ঃ

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে ওজুর পানি না থাকা সহ নানা সমস্যায় ভুগছে মুসুল্লীরা। এর ফলে মসজিদে নামাজ আদায় করতে আসা মুসুল্লীগন প্রকৃতির ডাকে সাড়া দিতে ও ওজু করতে না পারায় মুসুল্লীরা দুর্ভোগ পোহাচ্ছে।

 

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল ও মুসুল্লীরা। উপজেলা মডেল মসজিদ সংশ্লিষ্ট ও মুসুল্লী সুত্রে জানা গেছে, সরিষাবাবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রেটি প্রায় ১৪ কোটি টাকা ব্যায়ে নির্মিত। এটি চলতি বছরের ১৬ ই জানুয়ারী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কণ্যা শেখ হাসিনা ২য় পর্যায়ে ৫৬০টি মসজিদের মধ্যে ৫০টি মসজিদের উদ্বোধন করেন।

 

মসজিদটি উদ্বোধন করা হলেও বেশ কিছু কাজ ঠিকাদারের গাফলতিতে অসম্পন্ন রয়েছে। ফলে মসজিদের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এরই ধারাবাহিকতায় রোববার(১৯ জানুয়ারী) হতে মসজিদে আগত মুসুল্লী, কর্মকর্তা-কর্মচারীদের, চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। মসজিদে নামাজ পড়তে আসা মুসুল্লীদের জন্য প্রয়োজনীয় পানি ওঠানোর একমাত্র পাম্পটিতে বিদ্যুৎ সরবরাহ লাইন ত্রæটিগত কারণে প্রয়োজনীয় পানি সরবরাহ ব্যাহত হচ্ছে।

 

 

এতে করে দূরবর্তী থেকে আগত মুসল্লিরা ওযু ও বাথরুম এ পানি ব্যবহার করতে না পারায় দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ বিষয়ে মডেল মসজিদে নামাজ পড়তে আসা মুসুল্লী আব্দুল লতিফ অভিযোগ করে বলেন, মসজিদটি উদ্বোধন করা হলেও মসজিদটির অনেক কাজ বাকী রয়েছে। কোন রকমে চলছে মসজিদটির ব্যাবহার। কয়েকদিন ধরে ওযুর পানি না থাকায় আমাদের নামাজ আদায় করা কষ্টসাধ্য সহ মুসুল্লীগনের উপস্থিতি কমে যাচ্ছে।

 

দুত সমস্যাটি সমাধান করার জন্য প্রশাসনের আশু দৃষ্টি কামনা করছি। এ ব্যাপারে ইসলাম ব্রাদার্স লিঃ ও তরফদার ট্রেড কর্পোরেশন এর ঠিকাদার মঞ্জুরুল মোর্শেদ তরফদার সোহেল জানান, সাইড ইঞ্জিনিয়ারের সাথে কথা বলে সমস্যা সমাধানের ব্যাবস্থা করছি। তিনি আরও জানান, অস্থায়ী বিদ্যুৎ লাইনটি পরিবর্তন করে স্থায়ী সংযোগ নেওয়ার কাজ চলছে।

 

এ ব্যাপারে ইসলামী ফাইন্ডেশনের উপজেলা সুপারভাইজার আবু সালেহ ইমরান জানান, মডেল মসজিদটির কিছু কাজ বাকী রয়েছে। মুসুল্লীদের ওজু করার পানি সমস্যা সমাধানের বিষয়ে ঠিকাদারের সাথে কথা হয়েছে অতি দ্রæত সমাধান করবেন বলে আশ্বাষ দিয়েছেন।

 

 

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা জানান, এ বিষয়টি নিয়ে গনপুর্ত বিভাগ ও ঠিকাদারের সাথে কথা বলে সমস্যা সমাধান করা হবে। উল্লেখ যে, ২০১৯ ইং সালের ১৩ সেপ্টেম্বর সাবেক তথ্য ও সম্প্রচার মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি সরিষাবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন।

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.