সরিষাবাড়ীতে জীবন মৃত্যু সন্ধিক্ষণে শিশু মুসলিমা’র আর্থিক সাহায্যের আবেদন

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ

জীবন মৃত্যু সন্ধিক্ষনে ৫ মাস বয়সী মুসলিমা শিশুটি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। গত ২০২২ইং সালের অক্টোবর মাসের ১৫ তারিখে সরকারপাশা ওয়েল ফেয়ার ট্রাষ্টে সিজারের মাধ্যমে জন্মগ্রহন করে। জন্মের পর থেকেই মাথা রড় হতে থাকলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শিশু ওয়ার্ডে চিকিৎসক পরীক্ষা- নিরীক্ষা দিলেও আর্থিক অভাব অনটনে বিনা চিকিৎসায় বাড়ী ফিরে আসেন। কিছুদিন পর জামালপুর প্রাইভেট শাহজালাল হাসপাতালে চিকিৎসকের পরামর্শে মাথার সিটিস্ক্যান করানো হয়। পরে চিকিৎসক পরামর্শ দেন যে ওই শিশুটির মাথা অপারেশন করে মাথা থেকে পানি বের করলে স্বাভাবিক হতে পারে এ মর্মে পরামর্শ দেন।

 

বিভিন্নভাবে চিকিৎসা দিয়েও তাকে সুস্থ করে তোলা সম্ভব হয়নি। উন্নত চিকিৎসা দিতে হবে এমন পরামর্শ দিয়েছেন চিকিৎসক। কিন্তু অর্থাভাবে উন্নত চিকিৎসা নিতে পারেননি তার দরিদ্র বাবা-মা। মাত্র ৫ মাসের ব্যবধানে বিনা চিকিৎসায় বাড়িতে ধুকে ধুকে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে শিশুটি। শিশু মুসলীমা (৫ মাস) সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়নের ফুলবাড়ীয়ী গ্রামের দিনমুজুর মঞ্জুর রহমান এর মেয়ে।

চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটি কনজিনিটাল হাইডোকেফালাস রোগে আক্রান্ত। তাকে এ রোগের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে শিশুটিকে চিকিৎসা করাতে হবে। এতে প্রয়োজন হতে পারে ৫/৬ লাখ টাকা।

 

শিশুটির বাবা মঞ্জুর রহমান জানান, তার কোনো জমিজমা নেই। দিনমুজুরী কাজ করে এ পেশার আয় দিয়ে চলে তাদের ৭ সদস্যর সংসার। মেয়ের চিকিৎসার জন্য যা সম্বল ছিল এরই মধ্যে তাও শেষ হয়ে গেছে। তিনি আরও বলেন, মেয়েটির মাথা দিন দিন বড় হয়ে ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে।এ অবস্থায় মেয়েকে বাঁচাতে সমাজের বিত্তবান ও সরকারী আর্থিক সহায়তা কামনা করেন তিনি। সাহায্য পাঠাতে তার ব্যবহৃত ০১৯২১৮৪৬২৮৪ নম্বরে বিকাশ এর অনুকুলে আথিক অনুদানের টাকা পাঠাতে অনুরোধ জানিয়েছেন।

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.