গোপালপুরে বালুবাহী ট্রাকে প্রাণহানি বন্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

গোপালপুর প্রতিনিধি:
গোপালপুরে ট্রাফিক অব্যবস্থাপনা, সড়ক দুর্ঘনারোধ ও বেপরোয়া গতির বালুবাহী ট্রাক চাপায় প্রাণহানী বন্ধের দাবিতে মানববন্ধন করা হয়েছে।
নিরাপদ সড়ক চাই সংগঠনের আয়োজন ও হোমল্যান্ড আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে মঙ্গলবার দুপুরে থানা মোড়ে সহস্রাধিক শিক্ষার্থী, রাজনীতিবীদ, জনপ্রতিনিধি ও অভিভাবকগণের উপস্থিতিতে এ মানববন্ধন করা হয়।
বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দীনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন পৌর মেয়র রকিবুল হক ছানা, প্রেসক্লাব সভাপতি জয়নাল আবেদীন, সড়ক দুর্ঘটনায় পা হারানো যুগান্তর পত্রিকার সাংবাদিক ও নিরাপদ সড়ক চাই সংগঠনের উপজেলা সম্পাদক সেলিম হোসেন, বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রিয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব সহকারি অধ্যাপক কেএম শামীম, নিরাপদ সড়ক চাই এর উপজেলা সভাপতি আলহাজ আজমল আলী খান, হোমল্যান্ড আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আশরাফুজ্জামান রাসেল, নগদা শিমলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সম্পাদক আসাদুজ্জামান সোহেল, যুবলীগ সভাপতি আরিফুল ইসলাম, গোপালপুর কলেজের সাবেক জিএস মারুফ হাসান জামী ও স্কুল ছাত্রী সুমাইয়া।
বক্তারা অভিযোগ করেন, ভূয়াপুর উপজেলার যমুনা নদীর দুটি অবৈধ ঘাট থেকে বালুভর্তি হাজার হাজার ট্রাক গোপালপুর পৌরশহর অতিক্রম করে বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন উপজেলায় প্রতিদিন যাওয়াআসা করে। নাম্বার ও রেজিষ্ট্রেশন বিহীন দশ চাকার এসব বেপরোয়া বালুট্রাক প্রতিদিনই দুর্ঘটনা ঘটাচ্ছে। শহরে প্রচন্ড যানজট সৃষ্টি করছে। বালুট্রাকের ধাক্কায় বিগত দেড় মাসে ৫জন নিহত এবং ১২জন আহত হয়। হতাহতদের অধিকাংশই স্কুলকলেজের শিক্ষার্থী।
স্থানীয় প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় স্কুলকলেজগামী শিক্ষার্থীরা জীবনের ঝুঁকিতে রয়েছে। বীরমুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দীন অভিযোগ করেন, বালুবাহী ট্রাকে প্রাণহানির পাশাপাশি সড়ক, সেঁতু ও বাঁধ ক্ষতিগ্রস্থ হচ্ছে। ওসি মোশারফ হোসেন জানান, বালু ব্যবসায়ীরা প্রভাবশালী। এদের ঘাটানো মুশকিল। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.