সরিষাবাড়ীতে ভুমি জবর দখল কে কেন্দ্র করে দু-পক্ষের সংঘর্ষে নারী সহ আহত-১৫

(গনি সরকার)৷ সরিষাবাড়ী( জামালপুর) প্রতিনিধিঃ 
জামালপুরের সরিষাবাড়ীতে প্রতিপক্ষের বিরুদ্ধে জমি জবর দখল কে কেন্দ্র করে বৃদ্ধা বেহুলা বেওয়া(৬৭) চার দাত ফেলে দেয়া সহ উভয় পক্ষের নারী সহ ১৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার সকাল ১১ টার দিকে সরিষাবাড়ী পৌর সভার বাউসী দক্ষিন পাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

 

         ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সুত্রে জানা গেছে,সরিষাবাড়ী পৌর সভার বাউসী দক্ষিন পাড়া গ্রামের মৃত রিয়াজ উদ্দিন এর ছেলে আব্দুর রাজ্জাক ও তার ছোট বোন রেজিয়া বেগম  পৈতৃক সুত্রে ৩০ শতাংশ ভুমি প্রাপ্ত হয়ে ভোগবান রয়েছেন। ওই ভোগবান ভুমি একই গ্রামের পার্শ্ববর্তী বাড়ীর মৃত হাসান আলী’র ছেলে মাহমুদুল হাসান (রুবেল) সাবকবলাদার মালিকানা দলিল মুলে দাবী করে ভাডাটিয়া লোকজন নিয়ে গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে প্রকৃত ভুমি মালিক আব্দুর রাজ্জাক ও তার ছোট বোন রেজিয়ার ভুমি জবর দখল করে বনজ গাছ লাগাতে যায়।

 

 

এ সময়  আব্দুর রাজ্জাক ও তার ছোট বোন রেজিয়ার লোকজন বাধা দিলে  দু-পক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সংর্ঘষ বাধে। সংঘর্ষে মাহমুদুল হাসান রুবেল এর নেতৃত্বে বাবলু,জামিল,মোহাম্মদ,সেলিম,কালু, তোতা, হবি, শুভ,লেবু, বিপ্লব, আল আমীন, শামীম, সুরুজ্জামান (গেদা),তাইফুল, তারা সহ ২০/২৫ জন ভাড়াটিয়া লোকজন দিয়ে লাঠিশোঠা ও দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে আব্দুর রাজ্জাক সহ তার লোকজনকে গুরুতর আহত করে।

 

         আহতরা হলেন, আব্দুর রাজ্জাক,রেজিয়া,বেহুলা বেওয়া,দুলাল মিয়া,আল মুজাহিদ দিপু,নীরব,মাজেদা, আকাশ,সমাপ্তি,সীমান্ত, হবি সহ উভয় পক্ষের ১৫ জন আহত হয়। গুরুতর আহতদের সরিষাবাড়ী হাসপাতালে ও আব্দুর রাজ্জাক(৫২) কে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

 

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর জানান,এ ঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.