রাস্তাতো নয় যেন মরন ফাদ

 

সামসুজ্জামান সুমন কিশোরগঞ্জ(নীলফামারী)\ নীলফামারীর কিেেশারগঞ্জ উপজেলার রাস্তাগুলো বেহাল দশা হয়েছে। রাস্তাতো নয় যেন মরন ফাদ।রাস্তাগুলোর বিভিন্ন স্থানে খাল, খন্দকসহ গর্তের সৃষ্টি হয়েছে।অল্প বৃষ্টিতে হচ্ছে কাদায় ভরপুর এবং বৃষ্টির পানিতে ভরে যায় রাস্তার গর্ত।এতে বিপদে সম্মুখীন হতে হচ্ছে অনেক পথচারীকে।কিশোরগঞ্জ থানার মোর অর্থাৎ কালামের দোকান থেকে শুরু করে মিলেনিয়াম স্টার’স একাডেমী স্কুল পর্যন্ত এ রাস্তার বেহাল অবস্থা।এ রাস্তা দিয়ে সরকারী ডিগ্রি কলেজ,গার্ল’স স্কুলসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হচ্ছে হাজার হাজার পড়–য়া শিক্ষার্থীদের।রাস্তাটি মেরামতের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।শিক্ষার্থীরা বলেন,এ রাস্তা দিয়ে আমাদেরকে প্রতিদিন স্কুল,কলেজ যেতে হয়।রাস্তার বেহাল অবস্থার কারনে আমরা স্কুল,কলেজ যেতে পারছিনা।যেকোন সময় আমরা বিপদে সম্মীখীন হতে পারি।
শুধু ঐ রাস্তায় নয় উপজেলায় বিভিন্ন ইউনিয়নে রাস্তার বেহাল দশা।উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুড়ে দেখাগেছে,মাগুড়া বাসষ্ট্যান্ড, চেকপোষ্ট, গাড়াগ্রাম বাসষ্ট্যান্ড, অবিলের বাজার, বড়ভিটা বাসষ্ট্যান্ড, বিন্নাকুড়িসহ আরো অনেক স্থানে রাস্তার বেহাল অবস্থা।
একজন ভ্যান চালক বলেন,ভাইও কি কইম,মাগুড়া ষ্ট্যান্ড ও চেকপোষ্টের রাস্তা যে খারাপ হইছি।দেখার কাও নাই।মুই গরীব মানুষ।এ রাস্তা দিয়া প্রতিদিন মুই ভ্যান চালে যেখনা কামাই করং সেইখনা দিয়া মোর সংসার চলে।রাস্তার কোনার যে অবস্থা হইছে,কেমন করি ভ্যান নিয়া যাইম।যদি মোর ভ্যান কোনা উল্টি যেয়া নষ্ট হয়।তাহলে মোর কাম শ্যাস।
একজন অটোচালক বলেন,রাস্তার বেহাল দশার কারনে আমি অটো বের করি নাই।কারন ভাঙ্গা রাস্তা দিয়ে অটো চালালে অটোর অনেক ক্ষতি হতে পারে।
প্রানহানী রোধসহ সড়ক দূর্ঘটনা থেকে রক্ষা পেতে জরুরী ভিত্তিতে সড়কগুলো মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করছেন উক্ত রাস্তাগুলো দিয়ে চলাচলরত যানবাহনের চালক ও এলাকাবাসী

Comments are closed, but trackbacks and pingbacks are open.