বরগুনায় গণকবরে দগ্ধ ৩০ জনের দাফন

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শনাক্ত না হওয়া ৩০ জনকে বরগুনার পোটকাখালীতে গণকবর দেওয়া হয়েছে। শনিবার বেলা ১২টার দিকে তাদের দাফন সম্পন্ন হয়।

এর আগে বেলা ১১টা নাগাদ বরগুনা সার্কিট হাউস সংলগ্ন ঈদগাহ মাঠে তাদের জানাজা হয়। জেলা প্রশাসনের কর্মকর্তারা ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ হাজারো মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।

ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের ঘটনায় একই জেলার আরও সাতজনের পরিচয় শনাক্ত হওয়ায় সেগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, পরিচয় শনাক্ত না হওয়ায় গণকবরে যাদের দাফন করা হচ্ছে তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের পরিবারের কেউ মরদেহ নিতে চাইলে ডিএনএ নমুনার পর কবর থেকে মরদেহ নিয়ে যেতে পারবেন। না চাইলে সেখানেও রাখতে পারবেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে ছেড়ে আসা অভিযান-১০ লঞ্চটি রাত তিনটার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীর মাঝখানে পৌঁছলে হঠাৎ আগুন ধরে যায়। জীবন বাঁচাতে অনেকেই নদীতে লাফিয়ে সাঁতরে তীরে উঠেন। আগুনে পুড়ে ও নদীতে ডুবে এখন পর্যন্ত ৪১ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। নিহতদের মধ্যে ৩৭ জনই বরগুনার হওয়ায় গতরাতে সেগুলো বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। তাদের মধ্যে সাতজনের মরদেহ শনাক্ত হওয়ায় সেগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ৩০ মরদেহ সকাল ১১টার মধ্যে শনাক্ত না হলে সেগুলো জেলার পোটকাখালী গণকবরে দাফন করা হচ্ছে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.