বাড়ি ফেরা হলোনা লবণচাষীর, প্রাণ হারালো শ্রমিকও

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় ঝড়বৃষ্টির আশঙ্কা দেখে লবণ মাঠের পলিথিন তুলতে গিয়েছিলেন আব্দুর রহমান আর সেখানেই তার উপর পড়ে বজ্রেপাত। ফলে আর বাড়ি ফেরা হয়নি তার। গত (২৩ মে) সন্ধ্যায় এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটলে আব্দুর রহমানকে দ্রুত স্থানীয়রা উদ্ধার করে কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক রেজাউল হাছান তাকে মৃত ঘোষণা করেন। নিহত আব্দুর রহমানের বাড়ি লেমশীখালী ইউনিয়নের বশির উল্লাহ সিকদার পাড়া।

অপরদিকে একইদিন সন্ধ্যায় মহেশখালীর মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্রের জেটিতে কাজ করার সময় বজ্রপাতের আঘাতে মোহাম্মদ জিলানী নামেরও এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের বাড়ি ব্রাক্ষণবাড়িয়া জেলায়।

বিদ্যুৎকেন্দ্রের সংশ্লিষ্টরা জানান, ব্রাক্ষণবাড়িয়ার বাসিন্দা জিলানী মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের পস্কো নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সিভিল ডিপার্টমেন্টে সাধারণ ওয়ার্কার হিসেবে টেকনেশিয়ানের কাজ করতেন। অন্যান্য দিনের মতো আজও (রবিবার ২৩ মে) ৪-৫ জন শ্রমিক ওভার টাইম এর কাজ করছিলেন। তারা প্রকল্পের জেটি এলাকায় কাজে ব্যস্ত ছিলেন। মাগরিবের কিছু সময় পরপরই আকষ্মিক বজ্রপাত আঘাতে জিলানী মাটিতে লুটে পড়ে। পরে অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে প্রকল্প এলাকায় স্থাপিত হাসপাতালে নিয়ে যায়। এ সময় হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে বজ্রপাতের ঘটনায় অন্য কেউ আহত হয়নি।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম বজ্রপাতে দু’জনের মৃত্যুর খবর জেনেছেন বলে জানান।

Comments are closed, but trackbacks and pingbacks are open.