করোনা: ব্রাজিলে মৃত্যুর সংখ্যা ৪ লাখ ছাড়াল

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৫ হাজার ১২৪ জনের। যার মধ্যে সবচেয়ে বেশি ৩ হাজার ৫০১ জনের মৃত্যু ঘটেছে ভারতে, আর দ্বিতীয় সর্বোচ্চ ৩ হাজার ৭৪ জনের প্রাণহানি ঘটেছে ল্যাটিন আমেরিকার ফুটবল প্রিয় দেশ ব্রাজিলে। দেশটিতে মৃত্যুর সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ৮ লাখ ৯১ হাজার ৩৩৭ জন। যার মধ্যে সর্বোচ্চ ৩ লাখ ৮৬ হাজার ৮৮৮ জনই শনাক্ত হয়েছে ভারতে। আর ব্রাজিলে শনাক্ত হয়েছে ৬৯ হজার ৭৯ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৩০ এপ্রিল) সকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা ১৫ কোটি ১১ লাখ ১৭ হাজার ৬৭৯ জন। যাদের মধ্যে মারা গেছেন ৩১ লাখ ৭৯ হাজার ১৮৭ জন। আর এখন পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন মোট ১২ কোটি ৯০ লাখ ৪৯ হাজার ৯৭১ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩০ লাখ ৪৪ হাজার ৮৬ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ২০৭ জনের।

এরপরের স্থানেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৮৭ লাখ ৫৪ হাজার ৯৮৭ জনের শরীরে। যার মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৮ হাজার ৩১৩ জনের।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৮৮৬ জন। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ১ হাজার ৪১৭ জনের।

Comments are closed, but trackbacks and pingbacks are open.