সিদ্ধিরগঞ্জে সামাজিক অনুষ্ঠানে গানবাজনা নিষিদ্ধ করলেন কাউন্সিলর

এম এইচ সৈকত : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় সামাজিক অনুষ্ঠানসহ বাসাবাড়িতে গানবাজনা ‘পুরোপুরি’ নিষিদ্ধ করা হয়েছে।
শনিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানা গেছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩নং ওয়ার্ডের কাউন্সিলর শাহজালাল বাদল এ ঘোষণা দেন।

সোমবার কাউন্সিলর শাহজালাল বাদলের অফিসে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এ সংক্রান্ত শাহজালাল বাদলের এক বক্তব্যে ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

এ সিদ্ধান্ত প্রতিটি বাড়িওয়ালাকে বলে দিতে বলা হয়েছে। এ বিষয়ে আরও দুটি সভা করে থানার ওসির সঙ্গে আলাপ করা হবে। ভালো কাজের জন্য এলাকার পঞ্চায়েত কমিটির সমর্থন আছে। প্রশাসনও এ ব্যাপারে সহযোগিতা করবে বলে সভায় আশা প্রকাশ করা হয়।

বিষয়টি স্বীকার করে কাউন্সিলর শাহজালাল বাদল বলেন, বিভিন্ন দিবসে এলাকায় উচ্ছৃঙ্খল যুবকেরা অধিক রাত পর্যন্ত ডিজে পার্টির নামে গানবাজনা করে। এতে অসুস্থ ব্যক্তি, শিশু ও বৃদ্ধসহ মানুষের ক্ষতি হচ্ছে। তাই আমরা সবাই মিলে গানবাজনা বন্ধ রাখার বিষয়ে সভা থেকে একমত হয়েছি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান মোবাইল বলেন, গানবাজনা নিষিদ্ধের ব্যাপারটি আমার জানা নেই। কেউ আমাকে কোনো চিঠি দেয়নি, জানায়ওনি। রাষ্ট্র থেকে গানবাজনা নিষিদ্ধ করার কোনো আইন নাই। তবে কেউ আমাদেরকে চিঠি দিলে আইনে যা রয়েছে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.