মজলুম জননেতা আব্দুল হামিদ খান ভাসানী কন্যার অবস্থান ধর্মঘট

টাংগাইল প্রতিনিধি

কনকনে শীতকে উপেক্ষা করে, টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে অনিয়ম ও কারচুপির প্রতিবাদে অবস্থান ধর্মঘট শুরু করেছেন আফ্রো- এশিয়া ল্যাতিন আমেরিকার অবিসংবাদিত মজলুম জননেতা, মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর কনিষ্ঠ কন্যা মাহমুদা খানম ভাসানী।
পৌরসভা নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগে টাঙ্গাইল শহীদ মিনারে রোববার (৩১ জানুয়ারি) সন্ধ্যা থেকে প্রতীকী অবস্থান ধর্মঘট শুরু করেছেন তিনি। মাহমুদা খানমের ছেলে মাহমুদুল হক এবার টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী ছিলেন।

মাহমুদা খানম বলেন, ‘৩০ জানুয়ারি অনুষ্ঠিত টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপি হয়েছে। মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। এভাবে চলতে পারে না। এর প্রতিবাদ জানাতেই শহীদ মিনারে এ কর্মসূচি শুরু করছি।মাহমুদা খানম আরও বলেন, কারচুপির আশঙ্কায় তিনি সিইসির সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। সিইসি তাঁকে সাক্ষাৎ দেননি। গতকাল শনিবার টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে মানুষ ভোট দিতে পারেননি। ব্যাপক কারচুপির মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করা হয়েছে।
প্রসঙ্গত, মাহমুদা খানমের স্বামী শামসুল হক দুবার টাঙ্গাইল পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার তার ছেলে মাহমুদুল হক বিএনপির মনোনয়ন পেয়ে মেয়র পদে নির্বাচন করেন। তিনি ১৯ হাজার ৬৬০ ভোট পেয়েছেন। আওয়ামী লীগ প্রার্থী এস এম সিরাজুল হক ৫৯ হজার ৯৬৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন

Comments are closed, but trackbacks and pingbacks are open.