শ্রীমঙ্গলে‌ পুলিশি বাধায় বিএনপির সম্মেলন পন্ড

মনিরুল ইসলাম, মৌলভীবাজার থেকে: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল‌উপজেলায় পুলিশের বাধায় উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন পণ্ড হয়েছে।মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে শহরের সিন্দুরখান সড়কের পাশে এই সম্মেলনের আয়োজন করেছিল উপজেলা বিএনপি।

সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান সম্মেলনে প্রধান অতিথি থাকার কথা ছিল।কিন্তু শ্রীমঙ্গল থানা পুলিশ বলছে, করোনাভাইরাস পরিস্থিতিতে জনসমাগম এড়াতে ও যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না থাকায় সম্মেলনে বাধা দেয়া হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যসচিব নূরে আলম সিদ্দিকী জানান, গত ২৪ জানুয়ারি এ সম্মেলন উপলক্ষে অনুমতি নিতে শ্রীমঙ্গল থানায় একটি আবেদন করা হয়। কিন্তু কোন সাড়া পাওয়া যায় নি।

মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সম্মেলনে না যাওয়ার জন্য শ্রীমঙ্গল থানার উপপরিদর্শক (তদন্ত) হুময়ান কবির ফোন করে বলেন, ‘শ্রীমঙ্গলে বিএনপির সম্মেলন করা যাবে না। ওপরের নিষেধ রয়েছে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক বলেন, ‘জেলা প্রশাসনের নির্দেশনা ও সংক্রমণরোধ আইন অনুযায়ী সব ধরনের জনসমাগম নিষেধাজ্ঞা রয়েছে। আয়োজকরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কোনো অনুমতি নেননি।’

Comments are closed, but trackbacks and pingbacks are open.