যুক্তরাষ্ট্রে প্রথম মুসলিম অ্যাটর্নি হচ্ছেন সায়মা

যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম অ্যাটর্নি হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন পাকিস্তানি বংশোদ্ভূত সায়মা মোহসিন। তিনি মিশিগানের ডেট্রয়েটের বর্তমান অ্যাটর্নি ম্যাথু সিনডারের স্থলাভিষিক্ত হবেন। আগামী ২ ফেব্রুয়ারি নিজের দায়িত্ব বুঝে নেবেন ৫২ বছর বয়সী সায়মা মোহসিন।

ডন এর এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের প্রত্যেক জেলার প্রধান কেন্দ্রীয় আইন প্রয়োগকারী কর্মকর্তা হলেন অ্যাটর্নিরা। এ ছাড়া দেওয়ানি মামলাগুলোতে যেখানে সরকার একটি পক্ষ, তাতেও যুক্ত থাকেন তারা। এশীয় বংশোদ্ভূত একজন অভিবাসী হিসেবে একটি গুরুত্বপূর্ণ পদে তিনি বৈচিত্র্য নিয়ে আসবেন। রাজ্যের পূর্বাঞ্চলের প্রধান আইন প্রয়োগকারী কর্মকর্তা হবেন তিনি।

সায়মা এর আগে ইউএস অ্যাটর্নি অফিসে ভায়োলেন্ট অ্যান্ড অর্গানাইজড ক্রাইম ইউনিট, ড্রাগ টাস্ক ফোর্স এবং জেনারেল ক্রাইম ইউনিটে দায়িত্ব পালন করেছেন বলে এক বিবৃতিতে ডিপার্টমেন্ট অব জাস্টিস জানিয়েছে। তার বিষয়ে শ্নাইডার বলেন, আমার জানা মতে সেরা ফেডারেল প্রসিকিউটরদের একজন সায়মা মহসিনের হাতে এই অফিসটি ছেড়ে চলে যেতে পেরে আমি অত্যন্ত সন্তুষ্ট। তিনি বলেন, ‘সায়মা একজন প্রগতিশীল বিচারের আইনজীবী এবং একজন মেধাবী ব্যবস্থাপক।

Comments are closed, but trackbacks and pingbacks are open.