বান্দরবানে মুজিব বর্ষ ও ক্ষণগণনার উদ্ভোধন

মুহাম্মদ সাইফুল ইসলাম, বান্দরবান জেলা প্রতিনিধি:

১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। শুক্রবার বিকাল ৫টায় জেলা প্রশাসনের আয়োজনে পালিত হলো মুজিব বর্ষ ও ক্ষণগণনার অনুষ্ঠান। বক্তারা বলেন, বঙ্গবন্ধু এই দিনে ১৯৭২ সালে ১০ জানুয়ারী পাকিস্তানী কারাগার হতে দেশে ফিরে আসেন। ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হলেও এ দিনে বাঙালী জাতির স্বাধীনতা পরিপূর্ণতা পায়। আগামী ১৭ জানুয়ারী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপিত হবে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষ্যে ক্ষণগণনার উদ্ভোধনী অনুষ্ঠানের শুভ সূচনা করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দাউদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আখতার, পৌর মেয়র ইসলাম বেবী ও সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর সহ অন্যান্য দপ্তরের প্রধানগণ।
এ অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করার জন্য স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ শিক্ষক ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, ১০০ তম দিনের ক্ষণগণনা পূর্বে শুরু হলেও ১০ জানুয়ারী স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে জন্মশতবার্ষিকীর আনুষ্ঠানিকতার উদ্ভোধন ঘোষণা করা হয় ৬৬ তম পূর্বদিনে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.