গোবিন্দগঞ্জে সংখ্যালঘু পরিবারের জমি দখল সহ বাড়ী উচ্ছেদ ॥ বিচারের দাবীতে সংবাদ সম্মেলন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি ঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সংখ্যালঘু পরিবারের বাড়ি ও জমি দখল করে বসত ভিটা থেকে উচ্ছেদ করায় প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছে ক্ষতিগ্রস্থ সংখ্যালঘু পরিবার। সংবাদ সম্মেলনে তাঁরা দাবী করেন সহায় সম্বল হারিয়ে খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছেন।

বুধবার বিকালে গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরাম কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপজেলার শিবপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামের শ্রী ভবেশ চন্দ্র শীলের পুত্র শ্রী মত্তন চন্দ্র শীল লিখিত বক্তব্যে বলেন, আমার পিতা শ্রী ভবেশ চন্দ্র শীল মহাদেবপুর মৌজার জেএল নং-২১৮, দাগ নং-৩৫১, ৩৫২ ছাড়াও অন্যান্য দাগে ক্রয়সূত্রে ২৫ শতাংশ জমি ভোগ দখল করে আসছিলেন। এ জমি নিয়ে ভবেশ চন্দ্র শীলের সাথে একই গ্রামের প্রতিপক্ষ মৃত মনির উদ্দিন শেখের পুত্র সিরাজুল ইসলাম, মোফাজ্জল হোসেন, তোফাজ্জল হোসেন, জাহিদুল ইসলাম, মোশারফ ও মামুন গংদের দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছিল। উল্লেখিত সন্ত্রাসীরা জমির কোন কাগজপত্রাদি ছাড়াই নিজ মালিকানা দাবী করে বসতবাড়ী সহ জমি সন্ত্রাসী কায়দায় জবরদখল করে। এবিষয়ে গ্রামে কয়েক দফা শালিশের ব্যবস্থা করা হলেও জমি দখলকারীরা তাদেরকে প্রাননাশের হুমকি প্রদান করে আসছে। এমনকি গত ১৬ মে উল্লেখিত ব্যক্তিরা সন্ত্রাসী কায়দায় দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বসতবাড়ী ভাংচুর সহ মালামাল লুটপাট করে। শ্রী মত্তন চন্দ্র শীল ও তার পরিবারের সদস্যদের মারপিট করে বাড়ী থেকে বের করে দিয়ে উক্ত জমিতে ঘর নির্মাণ করেছে। বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি সহ থানায় অভিযোগ করেও ন্যায় বিচার পাওয়া যায়নি।

এ বিষয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তাঁরা সংখ্যা লঘু পরিবারের নিরাপত্তা ও বিচারের দাবী করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.