বগুড়ার শেরপুরে মুজিববর্ষ ও জিডিটাল বাংলাদেশ নির্মাণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

0

সেলিম রেজা, স্টাফ রিপোর্টার বগুড়া অফিস :
বগুড়ার শেরপুরে ১৭ মার্চ ২০২০ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের শতবর্ষ পূর্ণ ও ডিজিটাল বাংলাদেশ নির্মানে আমাদের করনীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ১০ জুন সোমবার বেলা ১১টায় উপজেলা হলরুমে উক্ত অনুষ্ঠানটি উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখের সভাপতিত্বে ও উপজেলা সহকারী প্রোগ্রামার শামীম রেজার উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও শেরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মজিবর রহমান মজনু।
আরো বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম, উপজেলা মহিলা বিষয়ক অফিসার সুবির কুমার পাল, যুবউন্নয়ন কর্মকর্তা বিজয় চন্দ্র দাস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ডেন্টাল সার্জন ডাঃ মো হাসান, শেরপুর আলিয়া মাদ্রসার অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান সহ ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা বলেন, ১২ এপ্রিল, ২০১৯ প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সঙ্গে গণভবনে একটি বৈঠক হয়েছে। এতে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গৃহীত ‘মুজিববর্ষ ২০২০-২০২১’ পালন করা হবে। আমাদের সবার হাতেই আজ স্মার্টফোন রয়েছে। এই স্মার্টফোন নিয়ে আমাদের দেশের তৃণমূলের খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে সর্বস্তরের মানুষের কাছে যেতে হবে। এসব মানুষের অন্তরে গাঁথা বঙ্গবন্ধুর জীবন সংগ্রাম, দেশ গঠনে বঙ্গবন্ধুর রক্তক্ষয়ী অবদান, দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে বিক্ষিপ্ত অবস্থায় পড়ে থাকা ইতিহাস জানবে। সাধারণ মানুষের হৃদয়ে লিখিত এসব মহামূল্যবান ইতিহাস রেকর্ড করতে হবে। তাহলে আমরা জাতির পিতার সম্পর্কে না জানা অনেক গুরুত্বপূর্ণ ইতিহাস আবিষ্কার করতে পারব। জাতি ইতিহাস বিকৃতির হাত থেকে মুক্তি পাবে। সেই ইতিহাস প্রকাশ করতে হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে।

Leave A Reply