বিদেশেরমাটিতে সরিষাবাড়ি প্রতিবন্ধী বিদ্যালয়ের ৪টি স্বর্ণ জয়

0

মতিউর রহমান,সরিষাবাড়ি, জামালপুরঃ সুইড বাংলাদেশ পরিচালিত সরিষাবাড়ি প্রতিবন্ধী বিদ্যালয় স্পেশাল অলিম্পিক ওয়া ল্ড গেমস /২০১৯ইং বিদেশের মাটিতে ৪টি স্বর্ণসহ ২টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ জয় করেছে। গত ৮ মার্চ থেকে ২২ মার্চ দুবাই অুষ্ঠিত প্রতিযোগীতায় বিভিন্ন ইভেন্টে প্রতিবন্ধী শিক্ষার্থীরা ক্রীড়া নৈপূন্য দেখিয়ে তারা স্বর্ণ জয় করে সরিষাবাড়ি তথা দেশের মূখ উজ্জল করে।

প্রতিবন্ধী বিদ্যলয় সূত্রে জানা গেছে, স্পেশাল অলিমম্পিক ওয়াল্ড গেমস এ অংশ নিতে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক আনিছুর রহমারের পৃষ্পপোষকতায় ১২ সদস্যের একটি ক্রীড়া দল দুবাই গমন করে। সেখানে দেশের অন্যান্য প্রতিবন্ধী প্রতিষ্ঠানের ক্রীড়া মোদীদের সাথেই অবস্থান করেন। নির্ধারীত ইভেন্টে প্রতিযোগীতা শেষে সরিষাবাড়ি প্রতিবন্ধী বিদ্যালয়ের ক্রীড়াবিদরা এ্যাথলেটিস ও হ্যান্ডবলে ২টি করে স্বর্ণ জয় করেছে। অপরদিকে এ্যাথলেটিকস এ ১টি ও হ্যান্ড বলে ১টি রোৗপ্য এবং ফুটবলে ২টি ও এ্যাথলেটিস এ ২টি কওে ব্রোঞ্জ পদক জয় করে।

প্রতি বছরের মতো এবারও সরিষাবাড়ি প্রতিবন্ধী খেলোয়াড়দের নৈপূন্যের ফলে স্বর্ণ রৌপ্য ব্রোঞ্জ পদক অর্জণ করায় গর্বিত সরিষাবাড়িবাসি। প্রতিবন্ধীরা অস্বাভাবিক হয়েও বিদেশের মাটিতে দেশের মূখ উজ্জল করায় স্কুল ম্যানেজিং কমিটি, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগসহ সর্বস্তরের মানুষ তাদেও প্রতিকৃতজ্ঞতা ও সাধুবাদ জ্ঞাপণ করেছেন।

Leave A Reply